কারিগরি শিক্ষার এসেট প্রকল্পের দুই দিনব্যাপী কর্মশালার উদ্বোধন

শিক্ষা মন্ত্রণালয়ের অধীনে কারিগরি শিক্ষা অধিদপ্তরের এসেট প্রকল্পের আওতায় শর্ট কোর্স প্রশিক্ষণ বিষয়ক দুইদিনব্যাপী  কর্মশালার উদ্বোধন করা হয়েছে।

আজ সোমবার  (৪ ডিসেম্বর ) বাংলাদেশ কারিগরি শিক্ষা অধিদপ্তরের সম্মেলন কক্ষে স্কিল ডেভেলপমেন্ট প্রোপজাল (এসডিপি) শীর্ষক কর্মশালাটির উদ্বোধন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন অ্যাসেট এর প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ।

জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর মহাপরিচালক সালেহ আহমদ মোজাফফর বলেন, বর্তমান সরকারের কর্মমুখী শিক্ষা বাস্তবায়নে দেশব্যাপী কাজ করে চলেছে। এটি মূলত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি রূপকল্প ও  ভিশন ২০৪১ এর উন্নয়ন পরিকল্পনা।

প্রকল্প পরিচালক আবু মমতাজ সাদ উদ্দিন আহমেদ বলেন, কারিগরি শিক্ষা, সচ্ছল হওয়ার দীক্ষাই এই কার্যক্রমের মূল লক্ষ্য। আমরা বর্তমান সরকারের কর্মমুখী শিক্ষা বাস্তবায়নে দেশব্যাপী কাজ করে যাচ্ছি। এই প্রকল্পের মাধ্যমে বিপুল সংখ্যক জনগোষ্ঠীকে কর্মমুখী ও সচ্ছল করে গড়ে তোলা সম্ভব হবে। এই  প্রকল্প মূলত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের একটি রূপকল্প ও  ভিশন ২০৪১ এর উন্নয়ন পরিকল্পনা।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কারিগরি শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক জিয়াউদ্দিন আল মামুন, জনশক্তি কর্মসংস্থান ও প্রশিক্ষণ ব্যুরোর অতিরিক্ত মহাপরিচালক আশরাফুল ইসলাম, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের যুগ্ম সচিব ফাতেমা জাহান, অতিরিক্ত প্রকল্প পরিচালক ও উপসচিব আব্দুর রহিম, উপপ্রকল্প পরিচালক প্রকৌশলী বি. এম. শরিফুল ইসলাম প্রমুখ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //