যে সময়ে হতে পারে ২০২৪ সালের এইচএসসি পরীক্ষা

২০২৪ সালের এইচএসসি ও সমমান পরীক্ষা জুন মাসের মাঝামাঝিতে হতে পারে বলে জানিয়েছেন আন্তঃশিক্ষা সমন্বয় বোর্ড সভাপতি এবং ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার।

আজ বুধবার (১৩ ডিসেম্বর) গণমাধ্যমকে তিনি বলেন, আগামী বছর এইচএসসি পরীক্ষায় অংশ নিতে দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীদের নির্বাচনী বা টেস্ট পরীক্ষা আগামী ফেব্রুয়ারির মধ্যে আয়োজন করে মার্চের মধ্যে ফল প্রকাশ করতে হবে।

এছাড়া জুনের মাঝামাঝি এইচএসসি পরীক্ষা শুরুর পরিকল্পনা রয়েছে। তবে পরীক্ষা শুরুর নির্দিষ্ট কোনো তারিখ এখনো চূড়ান্ত করা হয়নি বলেও জানান তপন কুমার সরকার।

তিনি বলেন, দ্বাদশ সংসদ নির্বাচনের পর পরীক্ষার একটি খসড়া রুটিন তৈরি করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাব। মন্ত্রণালয় অনুমোদন দিলে পরীক্ষার রুটিন চূড়ান্ত করে তা প্রকাশ করা হবে।

এদিকে, মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব (সরকারি কলেজ-৪) রোকেয়া পারভীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে বলা হয়, ২০২৪ সালে একাদশ শ্রেণিতে ভর্তি কার্যক্রম ৯ জুন শুরু হবে। আর ক্লাস শুরু হবে ২১ জুলাই থেকে। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের একাদশ শ্রেণির বার্ষিক পরীক্ষা শুরু হবে ২৬ জুন। পরীক্ষার ফলাফল প্রকাশ করা হবে ১৬ জুলাই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //