এসএসসি পরীক্ষার্থীদের সহায়তায় ডিএমপির কুইক রেসপন্স টিম

এসএসসি ও সমমানের পরীক্ষায় পরীক্ষার্থীদের সহায়তায় ডিএমপির কুইক রেসপন্স টিম (কিউআরটি) প্রস্তুত থাকবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার (ট্রাফিক) মো. মুনিবুর রহমান। 

আজ মঙ্গলবার (১৩ ফেব্রুয়ারি) ডিএমপি মিডিয়া সেন্টারে এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ডিএমপির ট্রাফিক পরিকল্পনা নিয়ে এক সংবাদ ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আগামী ১৫ ফেব্রুয়ারি থেকে এসএসসি, দাখিল ও ভোকেশনাল পরীক্ষা শুরু হতে যাচ্ছে। এবার ঢাকা মহানগরীতে ১২২টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষার্থীদের যেকোনো অসুবিধা মোকাবিলা করতে ডিএমপির ট্রাফিক বিভাগের প্রতিটি জোন আলাদা আলাদা কুইক রেসপন্স টিম প্রস্তুত থাকবে।

মুনিবুর রহমান বলেন, পরীক্ষার সময় রাজধানীর ১২২টি পরীক্ষা কেন্দ্র সংশ্লিষ্ট এলাকার সড়ক ও ফুটপাথে কোনো ভ্রাম্যমাণ হকার বসতে দেওয়া হবে না। এর পাশাপাশি এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে ডিএমপির পক্ষ থেকে বেশকিছু পরিকল্পনা গ্রহণ করা হয়েছে।

পরিকল্পনার মধ্যে রয়েছে :

১. এসএসসি পরীক্ষাকে কেন্দ্র করে ডিএমপির অপরাধ বিভাগ ও ট্রাফিক বিভাগের সমন্বয়ে অতিরিক্ত জনবল ট্রাফিক ব্যবস্থাপনায় নিযুক্ত থাকবে।

২. পরীক্ষা কেন্দ্রের আশেপাশে কোনো ভ্রাম্যমাণ হকারকে বসতে দেওয়া হবে না।

৩. কেন্দ্রে যাওয়ার রুটগুলোতে ট্রাফিক পুলিশের আটটি বিভাগের পক্ষ থেকে ‘কুইক রেসপন্স টিম’ মোতায়ন করা থাকবে।

৪. কুইক রেসপন্স টিম মোটরসাইকেল নিয়ে রাস্তায় থাকবে। কেন্দ্রে পৌঁছাতে কোনো পরীক্ষার্থীর পথে বিলম্ব হলে বা অন্য কোন সমস্যায় পড়লে তারা এই টিমের সহায়তা নিতে পারবেন।

৫. এছাড়া পরীক্ষা কেন্দ্রের ফটক বা রাস্তায় দাঁড়িয়ে যান চলাচলের প্রতিবন্ধকতা সৃষ্টি না করতে নগরবাসীকে অনুরোধ জানান হয়েছে।

৬. যেকোন জরুরি প্রয়োজনে ৯৯৯-এ ফোন করার অনুরোধ করা হয়েছে।

মুনিবুর রহমান পরীক্ষা কেন্দ্রের আশেপাশে হর্ন বাজিয়ে পরীক্ষার্থীদের বিরক্তির সৃষ্টি না করা এবং বেপারোয়া গতিতে গাড়ি চালানো থেকে বিরত থাকতে নগরবাসীকে আহ্বান জানান। সেইসঙ্গে এসএসসি ও সমমানের পরীক্ষা উপলক্ষে যানবাহন চলাচলে শৃঙ্খলা রক্ষা ও যানজট এড়ানোর লক্ষ্যে সম্মানিত নাগরিকবৃন্দের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //