স্মার্ট বাংলাদেশ রান প্রতিযোগিতায় ইউনিভার্সিটি অফ স্কলার্সের অংশগ্রহণ

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ (আইসিটি), বাংলাদেশ কম্পিউটার সমিতি (BCS) এবং অংশীজনদের উদ্যোগে ‘স্মার্ট বাংলাদেশ রান ২০২৪’ অনুষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার (১৬ ফেব্রুয়ারি) সকালে হাতিরঝিলে এ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। ‘Step into the future: Run for Mission 2041’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে আয়োজিত এই দৌড় প্রতিযোগিতার মূল লক্ষ্য ছিল স্বাস্থ্যকর জীবনধারার মাধ্যমে স্মার্ট নাগরিক তৈরি করে একাত্ম সমাজ গড়ে তোলা এবং ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যমাত্রায় পৌঁছান।

৭.৫ কিলোমিটার (উন্মুক্ত) এবং ১ কিলোমিটার (শুধু প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য) এই দুটি ক্যাটাগরিতে অনুষ্ঠিত এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন বিভিন্ন বয়সী ও পেশার মানুষ। সকাল ৬ টায় শুরু হয় এই দৌড় প্রতিযোগিতা।

উল্লেখযোগ্যভাবে, ইউনিভার্সিটি অফ স্কলার্সের অনির্বাণ সরকার, সহকারী অধ্যাপক ইইই বিভাগ এবং আর এইচ এম আতিফ ওয়াফিক, সহকারী অধ্যাপক, ব্যবসায় প্রশাসন বিভাগসহ আরো অনেক যেমন জাহিদুল আরিফ, শান্ত, আরিফ, প্রান্ত, এর মতো উদ্যমী ছাত্রছাত্রী এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করেন এবং সফলভাবে সম্পন্ন করেন।

এই প্রতিযোগিতার মাধ্যমে শুধুমাত্র শারীরিক সুস্থতা নয়, বরং সকলের মধ্যে ঐক্য ও সংহতির বার্তাও প্রচারিত হয়েছে। সকল অংশগ্রহণকারীদের মধ্যে ছিল উৎসবের আমেজ।

আশা করা যায়, এই ধরণের আয়োজনের মাধ্যমে আমরা ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যমাত্রায় পৌঁছাতে সক্ষম হবো।-বিজ্ঞপ্তি

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //