জবিতে স্নাতক ও বিবিএ ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে (জবি) ২০২৩-২৪ শিক্ষাবর্ষের স্নাতক( সম্মান) ও বিবিএ ১ম বর্ষের ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল মঙ্গলবার (০৪ জুন) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. আইনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় স্নাতক (সম্মান) ও বিবিএ প্রথম বর্ষে ‘এ’, ‘বি’ ও ‘সি’ ইউনিটে ২০২৩-২৪ শিক্ষাবর্ষে গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়সমূহের সমন্বিত ভর্তি কার্যক্রম প্রথম পর্যায়ে ৫ জুন দুপুর ১২টা থেকে ৭ জুন রাত ১১টা ৫৯টা পর্যন্ত চলবে। শিক্ষার্থীরা অনলাইনে ৫ হাজার টাকা জমা দিয়ে প্রাথমিক আবেদন সম্পন্ন করতে পারবেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, প্রাথমিকভাবে ভর্তি হওয়া শিক্ষার্থীরা ৬-৮ জুন সংশ্লিষ্ট ডিন অফিসে এসে ভর্তি ফি জমার রসিদ প্রদর্শনপূর্বক প্রয়োজনীয় কাগজপত্র জমা দিয়ে মূল নথির জন্য জমা দেওয়া রসিদ (আবেদনের কপি) সংগ্রহ করে প্রাথমিক ভর্তি নিশ্চিত করতে হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে এ কার্যক্রম। বিজ্ঞপ্তিতে এসএসসি/সমমানের ও এইচএসসি/সমমানের মূল নম্বরপত্র জমাদানের মাধ্যমে ভর্তি নিশ্চিত করতে বলা হয়েছে।

এর আগে, গত ২০ মে থেকে গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের ২০২৩-২৪ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন শুরু হয়। চলে ২৮ মে পর্যন্ত। আবেদন শেষে দেখা গেছে, ভর্তিচ্ছুদের আবেদনে বিভাগ পছন্দক্রমসহ জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সবচেয়ে বেশি ভর্তি আবেদন পড়েছে। ২৪টি বিশ্ববিদ্যালয়ে এবার প্রায় তিন লাখ শিক্ষার্থী ভর্তির জন্য আবেদন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //