এইচএসসি পরীক্ষা

পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরিবর্তে হলে ২য় পত্রের প্রশ্ন

চলমান এইচএসসি পরীক্ষা-২০২৪ এ চট্টগ্রাম শিক্ষা বোর্ডের আওতাধীন সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে বিজয় স্মরনী কলেজ কেন্দ্রে পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরীক্ষার সময় পরীক্ষার্থীদের দেয়া হয়েছে পদার্থবিজ্ঞান ২য় পত্রের প্রশ্ন।

আজ বৃহস্পতিবার (১১ জুলাই) চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলার ভাটিয়ারীতে বিজয় স্মরনী কলেজ কেন্দ্রে এমন ঘটনা ঘটেছে। 

পরীক্ষার্থীরা কেন্দ্র পর্যবেক্ষকদের বিষয়টি অবগত করলে প্রশ্ন ফিরিয়ে নিয়ে পরীক্ষা স্থগিত করা হয়। এতে উদ্বেগ ও উৎকণ্ঠায় সময় পার করছেন পরীক্ষার্থীরা।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান অধ্যাপক রেজাউল করিম টিবিএসকে বলেন, পরীক্ষার প্রশ্ন বিতরণের দায়িত্ব জেলা প্রশাসনের। আর দেখেশুনে প্রতিদিন সকালে প্রশ্ন কেন্দ্রে নিয়ে যাওয়ার দায়িত্ব কেন্দ্র সচিবের।

তিনি বলেন, কেন্দ্র সচিব ও জেলা প্রশাসনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার অবহেলা, অদক্ষতা ও অসতর্কতার কারণে বিজয় স্মরনী কলেজ কেন্দ্রে পদার্থবিজ্ঞান ১ম পত্রের পরিবর্তে ২য় পত্রের প্রশ্ন চলে গেছে। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ব্যবস্থা নেয়া হয়েছে। প্রশ্ন পরিবর্তন করে পরীক্ষা নেয়ার ব্যবস্থা করা হচ্ছে। সময় সমন্বয় করে আজকেই পরীক্ষা নেওয়া হবে।

ভুলে কেন্দ্রে সরবরাহ করা পদার্থবিজ্ঞান ২য় পত্রের প্রশ্ন দিয়ে আর পরীক্ষা হবে না জানিয়ে অধ্যাপক রেজাউল করিম জানান, বিকল্প প্রশ্নে পদার্থবিজ্ঞান ২য় পত্রের পরীক্ষা রুটিন অনুযায়ী অনুষ্ঠিত হবে। 

এমন ভুলের জন্য বিষয়টি তদন্ত করে ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছেন বোর্ডের চেয়ারম্যান। 

এ বিষয়ে জানতে কেন্দ্রের সচিব এবং বিজয় স্মরনী কলেজের অধ্যক্ষ শিব শঙ্কর দাশকে তার মুঠোফোনে কল করা হলে তিনি সাংবাদিকের পরিচয় জানার পর ব্যস্ত আছি বলে সংযোগ বিচ্ছিন্ন করে দেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //