সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে ইসি’র সতর্কতা জারি

সামাজিক যোগাযোগ মাধ্যম ব্যবহারে কর্মকর্তাদের সতর্ক থাকার নির্দেশ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। ভার্চুয়াল কোনো সভায় ভিডিও চালু না রাখলে সংশ্লিষ্ট কর্মকর্তাকে যুক্ত না করার জন্য অ্যাডমিনকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সম্প্রতি ইসি’র সহকারি প্রোগ্রামার (উপাত্ত প্রশাসন) আবু নাছের মো. মনছুর হেল্লাজ স্বাক্ষরিত এই সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করা হয়।

অফিস আদেশের অনুলিপি ইসি সচিবালয়, নির্বাচনী প্রশিক্ষণ ইনস্টিটিউট ও আঞ্চলিক নির্বাচন কর্মকর্তাসহ মাঠপর্যায়ের সব কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে।

অফিস আদেশে বলা হয়, ইসি সচিবালয়ের কোনো কর্মকর্তা যদি দাফতরিক কাজের সুবিধার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যমে গ্রুপ তৈরি করতে চায় তাহলে তার জন্য ঊর্ধ্বতন কর্তৃপক্ষের অনুমোদন লাগবে। বর্তমানে ইসি সচিবালয়ের কর্মকর্তা অথবা নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিদের সমন্বয়ে একাধিক হোয়াটসঅ্যাপ/মেসেঞ্জার গ্রুপ রয়েছে। এই সব গ্রুপে তথ্য প্রচার করার ব্যাপারে সাবধানতা অবলম্বন করতে হবে। বিশেষ করে, গ্রুপের অ্যাডমিনের অনুমতি না নিয়ে কোনো তথ্য প্রচার করা যাবে না।

ভার্চুয়াল সভায় অংশগ্রহণের জন্য প্রত্যেক কর্মকর্তাকে তার পদবি, কর্মস্থল ও নামসহ সভায় অংশগ্রহণ করতে হবে। যেকোনো সভায় অংশগ্রহণকারীদের নামকরণ ঠিক না রাখলে এবং ভিডিও অন করা না থাকলে সভার হোস্ট তাকে কোনোভাবেই সভায় অংশগ্রহণেরর জন্য অনুমতি দেবে না।

ব্যক্তিগত বা পারিবারিক বিষয় গ্রুপে আলোচনা করার ক্ষেত্রে নিরুৎসাহিত করা হয়েছে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়। 

সম্প্রতি ইসি'র এক ভার্চুয়াল সভায় সংশ্লিষ্ট কর্মকর্তারা ছাড়াও অন্য ব্যক্তিরা যুক্ত হয়। এই ঘটনার পর কর্মকর্তাদের সতর্ক করে অফিস আদেশ জারি করলো ইসি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //