বিধিনিষেধের মধ্যেই সিলেট-৩ আসনের উপনির্বাচন ২৮ জুলাই

আগামী ২৮ জুলাই অনুষ্ঠিতব্য সিলেট-৩ আসনের উপনির্বাচনের কার্যক্রম বিধিনিষেধ-বহির্ভূত থাকবে জানিয়ে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা বলেছেন, আইনি ও সাংবিধানিক বাধ্যবাধকতার ফলে সিলেট-৩ আসনের উপনির্বাচন পেছানোর সুযোগ নেই।

উপনির্বাচনের সব কার্যক্রম বিধি-নিষেধ বহির্ভূত থাকবে ও স্বাস্থ্যবিধি মেনে ভোটগ্রহণে নির্বাচন কমিশন (ইসি) ও প্রশাসন কাজ করছে বলেও জানান তিনি।

শনিবার (২৪ জুলাই) সকালে উপনির্বাচন উপলক্ষে আইন-শৃঙ্খলা বিষয়ক সভায় দেয়া প্রধান অতিথির বক্তব্যে সিইসি এসব কথা বলেন।

নির্বাচনে ইভিএমে ভোটগ্রহণ করা হবে। করোনাভাইরাসের সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় সবাইকে মাস্ক পরে ও নিরাপদ দূরত্ব মেনে ভোটকেন্দ্রে আসার আহ্বানও জানান সিইসি। 

গত ১১ মার্চ সিলেট-৩ আসনের সংসদ সদস্য মাহমুদ সামাদ চৌধুরী করোনাভাইরাসে সংক্রমিত হয়ে মারা যান। তিনি ৯ম ও ১০ম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

সিলেট-৩ আসনটি দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। এতে তিন লাখ ৩০ হাজার ভোটার রয়েছেন। নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হাবিবুর রহমান, জাতীয় পার্টি মনোনীত প্রার্থী মোহাম্মদ আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেস মনোনীত প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী সাবেক এমপি শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন। আগামী ২৮ জুলাই সকাল আটটা থেকে বিকাল চারটা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ হওয়ার কথা রয়েছে। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //