মাহবুব তালুকদারকে একহাত নিলেন সিইসি নূরুল হুদা

সম্প্রতি জ্যেষ্ঠ নির্বাচন কমিশনার (ইসি) মাহবুব তালুকদার বলেছেন, ‘নির্বাচন আইসিইউতে, গণতন্ত্র লাইফসাপোর্টে’। তার এমন বক্তব্যকে শালীনতা বহির্ভূত বলে মন্তব্য করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কেএম নূরুল হুদা।

ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনের সার্বিক পরিস্থিতি নিয়ে সোমবার (১৫ নভেম্বর) নির্বাচন ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এমন প্রতিক্রিয়া জানান।

সিইসি বলেন, তিনি (মাহবুব তালুকদার) সাতদিন ধরে একটা শব্দ খুঁজে বের করে আপনাদের কাছে ছেড়ে দেন। আমরা একটা কমিশন বৈঠকে হোমওয়ার্ক করে যাই। একজন লোক প্রস্তুতি নিয়ে যায়, কন্ট্রিবিউট করে, প্রতিটি মিটিংয়ে চিন্তাভাবনা করে যাই। মাহবুব সাহেব কোনো চিন্তা-ভাবনা করেন না। সাত-আট দিন পর একটা শব্দ চয়ন করার জন্য ব্যয় করেন তিনি। কোনটা দিলে আপনারা এমন প্রশ্ন করবেন- আইসিইউ, লাইফসাপোর্ট। এই শব্দগুলো ঘেঁটে ঘেঁটে বের করেন। তারপর ছেড়ে দেন। এটা পাঁচ বছর ধরে দেখছি। এটা উনি করেন। আমাদের কিছু করার নেই। দুজন কমিশনার বারবার ওনাকে বুঝিয়েছেন। একটা টিমে আছি, দেখতে হবে নির্বাচন কীভাবে সুষ্ঠু হয়। মানুষের আশা-আকাঙ্ক্ষার বিষয়টি দেখা উচিত।

এর আগে, ইসি মাহবুব তালুকদার রবিবার (১৪ নভেম্বর) নিজ দপ্তরে সাংবাদিকদের ডেকে বলেছিলেন, নির্বাচন এখন আইসিইউতে, গণতন্ত্র লাইফসাপোর্টে। একই সঙ্গে তিনি স্থানীয় নির্বাচন দলীয়ভাবে না করার পক্ষে মতামত তুলে ধরেন এবং পৃথক একটা কর্তৃপক্ষ গঠনের প্রস্তাব দেন।

এ বিষয়ে সিইসি বলেন, সংসদে আইন প্রণয়নের মাধ্যমে স্থানীয় নির্বাচন দলীয়ভাবে হচ্ছে। এটা রাজনৈতিক বিষয়। আমাদের কিছু করার নেই।

সংবাদ সম্মলনে নির্বাচন কমিশনার (ইসি) রফিকুল ইসলাম, শাহাদাত হোসেন চৌধুরী, সচিব মো. হুমায়ুন কবীর খোন্দবার, যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //