সার্চ কমিটির সংক্ষিপ্ত তালিকায় ২০ জন, আগামীকাল ফের বৈঠক

নির্বাচন কমিশন (ইসি) গঠনে প্রধান নির্বাচন কমিশনার ও অন্যান্য নির্বাচন কমিশনার খুঁজে বের করতে পঞ্চম বৈঠকে শেষে ২০ জনের নাম চূড়ান্ত করেছে সার্চ কমিটি। 

সেখান থেকে ১০ জনের নাম চূড়ান্ত করতে আগামীকাল রবিবার (২০ ফেব্রুয়ারি) আবার বৈঠকে বসবে সার্চ কমিটি।

আজ শনিবার (১৯ ফেব্রুয়ারি) দুপুরে কমিটির বৈঠক শেষে এসব তথ্য জানিয়েছেন মন্ত্রিপরিষদ বিভাগের সিনিয়র সচিব (সমন্বয় ও সংস্কার) ড. শামসুল আরেফিন।

তিনি বলেন, সার্চ কমিটির বৈঠকে ২০ জনের নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। রবিবার সার্চ কমিটি আবার বসবে। সেখানে বাছাইয়ের পর ১০টি নাম চূড়ান্ত করা হবে। নির্বাচন কমিশন গঠনে প্রস্তাবিত নাম বাছাইয়ে আরও দু-একদিন বৈঠক হবে।

সর্বশেষ তালিকায় থাকা ২০ জনের নাম প্রকাশ করা হবে কি না? এমন প্রশ্নের জবাবে সামসুল আরেফিন বলেন, এ বিষয়ে সিদ্ধান্ত নেবে সার্চ কমিটি।

এর আগে বেলা ১১টার দিকে সুপ্রিম কোর্টের জাজেস লাউঞ্জে এ বৈঠক শুরু হয়। সার্চ কমিটির প্রধান আপিল বিভাগের বিচারপতি ওবায়দুল হাসান বৈঠকে সভাপতিত্ব করেন।

কমিটির অন্য সদস্যরা হলেন  বিচারপতি এস এম কুদ্দুস জামান, সাবেক নির্বাচন কমিশনার মুহাম্মদ ছহুল হোসাইন, লেখক-অধ্যাপক আনোয়ারা সৈয়দ হক, মহা হিসাব নিয়ন্ত্রক ও নিরীক্ষক (সিএজি) মুসলিম চৌধুরী এবং সরকারি কর্ম কমিশন (পিএসসি) চেয়ারম্যান সোহরাব হোসাইন।

প্রধান নির্বাচন কমিশনার ও নির্বাচন কমিশনার নিয়োগে বিভিন্ন রাজনৈতিক দল, সুশীল সমাজের প্রতিনিধি এবং ব্যক্তিগতভাবে প্রস্তাবিত ৩২২টি নাম পেয়েছে সার্চ কমিটি। ইতোমধ্যে সেই তালিকা সংক্ষিপ্ত করে প্রায় ৫০ জনের নাম বাছাই করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //