দ্বিতীয় ধাপে সংলাপে আমন্ত্রিতদের অর্ধেকও আসেননি

আগামী সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন পেশাজীবীদের সাথে ধারাবাহিক সংলাপের দ্বিতীয় ধাপে বৈঠকে বসেছে নতুন নির্বাচন কমিশন (ইসি)।

তবে সংলাপে ৪০ জনকে আমন্ত্রণ জানানো হলেও তাদের অর্ধেকই আসেননি। মাত্র অন্তত ১৫ জন আমন্ত্রিত প্রতিনিধির সাথে বৈঠকে বসেছে ইসি।

আজ মঙ্গলবার (২২ মার্চ) সকালে ঢাকায় নির্বাচন ভবনের সম্মেলন কক্ষে অতিথিদের স্বাগত জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল।

শুরু থেকেই অংশগ্রহণমূলক ভোট আয়োজনে রাজনৈতিক সমঝোতার তাগাদা দিয়ে আসছেন নতুন সিইসি। দায়িত্ব নেওয়ার দুই সপ্তাহের মাথায় ১৩ মার্চ শিক্ষাবিদদের সাথে বৈঠক করে ইসি। 

আজ সংলাপের শুরুতে সিইসি বলেন, গণতন্ত্র সুসংহত করতে সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচন অপরিহার্য। সর্বজন গ্রহণযোগ্য নির্বাচন হচ্ছে এটা বলা যাচ্ছে না।  কোনো দুর্বলতা থাকলে আপনাদের পরামর্শ শুনে সমৃদ্ধ হব ও নতুন কিছু চিন্তা করতে পারব।

আজ যারা অংশ নিয়েছেন

গণস্বাস্থ্য কেন্দ্রের চেয়ারম্যান ড. জাফরুল্লাহ চৌধুরী, টিআইবির নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান, সিপিডির ফেলো দেবপ্রিয় ভট্টাচার্য, মোস্তাফিজুর রহমান ও সাবেক সচিব আবু আলম মো. শহীদ খান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক রুবায়েত ফেরদৌস, লিডারশিপ স্টাডিজ ফাউন্ডেশনের চেয়ারম্যান ড. সিনহা এম এ সাঈদ, লেখক ও গবেষক মহিউদ্দিন আহমেদ, সাবেক সচিব আব্দুল লতিফ মণ্ডল, সাবেক গভর্নর ড. মোহাম্মদ ফরাস উদ্দিন, মানুষের জন্য ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক বেগম শাহীন আনাম, নিজেরা করি’র কো-অর্ডিনেটর খুশী কবির, সাবেক মন্ত্রিপরিষদ সচিব আলী ইমাম মজুমদার, বাংলাদেশ ইনডিজিনিয়াস পিপলস ফোরাম সাধারণ সম্পাদক সঞ্জীব দ্রং ও সেন্টার ফর আরবান স্টাডিজ (সিইউএস) চেয়ারম্যান অধ্যাপক নজরুল ইসলাম।

গত ২৭ ফেব্রুয়ারি দেশের ত্রয়োদশ সিইসি হিসেবে দায়িত্ব নেন হাবিবুল আউয়াল এবং তার নেতৃত্বে দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //