আমার কাছে কোনো বিশেষ ফোন আসেনি

কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচন সম্পন্ন হয়েছে গতকাল বুধবার (১৫ জুন)। টানটান উত্তেজনার মধ্য দিয়ে শেষদিকে নৌকা প্রার্থী আরফানুল হক রিফাতকে বিজয়ী ঘোষণা করা হয়। কুসিক নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী জানিয়েছেন, চূড়ান্ত ফলাফল ঘোষণার আগে আমার কাছে কোনো বিশেষ ফোন আসেনি।

আজ বৃহস্পতিবার (১৬ জুন) সংবাদমাধ্যমে কথা বলেন তিনি।

শাহেদুন্নবী চৌধুরী বলেন, কোনো চাপে পড়ে ফল ঘোষণা করিনি। স্বচ্ছভাবে ভোট হয়েছে।

তিনি বলেন, কুমিল্লা জিলা স্কুল থেকে ফলাফল আসতে দেরি হয়েছিলো। ৪ কেন্দ্রের ফলাফলের সব কাগজ আমার কাছে আছে। সমস্ত তথ্য প্রমাণ আছে। আমরা কারচুপি করে ফলাফল ঘোষণা করেছি এটা একেবারে মিথ্যা।

দুই পক্ষের নেতাকর্মীদের হাতাহাতিতে পরিস্থিতি উত্তপ্ত হয়ে যায়। তাই পরিস্থিতি স্বাভাবিক অবস্থায় আনার জন্য একটু সময় নিয়েছি। এর বেশি কিছু নয়।

ফলাফল ঘোষাণর সময়েও সিইসি ফোন করেছেন, খোঁজ নিয়েছেন জানিয়ে তিনি বলেন, জানতে চেয়েছেন পরিস্থিতি কি। কোনোভাবেই ফলাফল প্রভাবিত করেননি। কমিশনকে মানুষ ভুল বুঝছে। আমরা আপ্রাণ চেষ্টা করেছি নির্বাচন সুষ্টু করার এবং নিরেপেক্ষ করার।

এর আগে, কুমিল্লা সিটি করপোরেশন (কুসিক) নির্বাচনে মেয়র পদে আ.লীগ দলীয় প্রার্থী আরফানুল হক রিফাত বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। ১০১টি কেন্দ্রে তিনি ৫০ হাজার ৩১০ ভোট পেয়েছেন। রিফাতের নিকটতম প্রতিদ্বন্দ্বী টেবিল ঘড়ি প্রতীকের মনিরুল হক সাক্কু পেয়েছেন ৪৯ হাজার ৯৬৭ ভোট।

স্বতন্ত্র প্রার্থী নিজাম উদ্দিন ঘোড়া প্রতীক নিয়ে পেয়েছেন ২৯ হাজার ৯৯ ভোট। গতকাল বুধবার (১৫ জুন) রাতে রিটার্নিং কর্মকর্তা মো. শাহেদুন্নবী চৌধুরী এ ফল ঘোষণা করেন।

কুসিকের ২৭টি ওয়ার্ডে মোট ভোটার ২ লাখ ২৯ হাজার ৯২০ জন। এদের মধ্যে ১ লাখ ১৭ হাজার ৯২ জন নারী ভোটার এবং পুরুষ ভোটার ১ লাখ ১২ হাজার ৮২৬ জন। এ ছাড়া তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছে দুজন।

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2022 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //