‘দলীয় সরকারের অধীনে ইসির সক্ষমতা প্রমাণ হয়েছে’

দলীয় সরকারের অধীনে ইসির সক্ষমতা প্রমাণ হয়েছে মন্তব্য করে নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, রংপুর সিটি করপোরেশন ও গাইবান্ধা-৫ আসনে নির্বাচন আয়োজন করে নির্বাচন কমিশন (ইসি) দেখিয়ে দিয়েছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব। দেশের সবগুলো দল নির্বাচনে আসবে এটাই কাম্য।

আজ রবিবার (১ জানুয়ারি) রাজধানীর আগারগাঁওয়ের নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

ইসি আনিছুর বলেন, বর্তমান ইসি দায়িত্ব গ্রহণের পর যতগুলো নির্বাচন অনুষ্ঠিত হয়েছে সেখানে কোনো রকমের অনিয়ম দেখার সাথে সাথেই কমিশন ব্যবস্থা নিয়েছে। গাইবান্ধায় ভোট বন্ধের বিষয়টি সেটাই প্রমাণ করে। একইসাথে রংপুর সিটি নির্বাচনের কমিশন দেখিয়ে দিয়েছে দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব। 

তিনি বলেন, নির্বাচনের উপযুক্ত পরিবেশ সৃষ্টি করার জন্য যা যা করার দরকার কমিশন তা করবে। কাজেই কোনো দল যদি নির্বাচনে না আসে তাদের আনার জন্য আইনগত বাধ্যবাধকতা নেই। আমরা সেই কাজ করবও না। তাদের কাজ তারা করবেন। আমরা আমাদের কাজ করব। আমরা চেষ্টা করে যাব, বলব যে অংশগ্রহণমূলক নির্বাচন চাই। আশা করছি, অংশগ্রহণমূলক নির্বাচন হবে।

বিএনপি আবারো বর্জন করলে নির্বাচন কতটা গ্রহণযোগ্য হবে এমন প্রশ্নে ইসি আনিছুর বলেন, এখনো ভোটের অনেক সময় আছে। অংশ না নিলে তখন বলা যাবে। এতো আগ বাড়িয়ে কথা বলার সুযোগ নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //