যারা গাইবান্ধা-৫ আসনের উপনির্বাচনে জামানত হারালেন

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপনির্বাচন গতকাল বুধবার (৪ জানুয়ারি) অনুষ্ঠিত হয়ে গেল। এই নির্বাচনে জয় পেয়েছেন আওয়ামী লীগের প্রার্থী। আর জামানত হারিয়েছেন তিন প্রার্থী। মোট কাস্টিং ভোটের সাড়ে ১২ শতাংশ ভোট কম পাওয়ায় তারা জামানত হারিয়েছেন বলে জানা গেছে।

জামানত হারানো প্রার্থীরা হলেন- বিকল্পধারা বাংলাদেশের জাহাঙ্গীর আলম (কুলা), স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান (ট্রাক) ও স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাত (আপেল)। 

এই উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মাহামুদ হাসান রিপন (নৌকা) ৭৮ হাজার ২৭৬ ভোট পেয়ে বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পাটির প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু পেয়েছেন ৪৪ হাজার ৯৫০ ভোট। বিকল্পধারা বাংলাদেশের প্রার্থী অ্যাডভোকেট জাহাঙ্গীর আলম পান এক হাজার ৭৯৬ ভোট ও স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মো. মাহবুবুর রহমান পেয়েছেন দুই হাজার ৯৫০ ভোট ও নাহিদুজ্জামান নিশাদ পেয়েছেন এক হাজার ৬৪০ ভোট।

প্রসঙ্গত, এই আসনের সাঘাটা ও ফুলছড়ি উপজেলার ১৭টি ইউনিয়নের ১৪৫টি ভোট কেন্দ্রের ৯৫২টি বুথে এক লাখ ২৯ হাজার ৬১২ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করেন। নির্বাচনে মোট ভোটার ছিল তিন লাখ ৩৯ হাজার চার জন। ১৪৫টি কেন্দ্রে ভোট পড়েছে ৩৫ শতাংশ।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর ইসি কার্যালয় থেকে সিসিটিভি ক্যামেরায় গাইবান্ধার নির্বাচন পর্যবেক্ষণ করেন সিইসি ও অন্য কমিশনাররা। অনিয়ম ধরা পড়লে বন্ধ করা হয় ভোট।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //