এমপি হলেন ইনুর স্ত্রী

বিএনপির রুমিন ফারহানার আসনের উপনির্বাচনে সংসদ সদস্য হয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি হাসানুল হক ইনুর স্ত্রী এবং দলের সহসভাপতি আফরোজা হক রিনা। তিনি আওয়ামী লীগের নেতৃত্বাধীন জোটের মনোনীত প্রার্থী তিনি।

আজ রবিবার (৫ মার্চ) ইসির নির্বাচন ব্যবস্থাপনা-১ অনুবিভাগের যুগ্ম সচিব এবং এই আসনের উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল বাতেনের স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আফরোজা হক রিনার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়। এই পদে আর কোনো প্রার্থী না থাকাই তিনিই হচ্ছেন পরবর্তী সংসদ সদস্য।  

ইসি জানায়, জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪ অনুযায়ী সব রাজনৈতিক দল বা জোটের মধ্যে নির্বাচনের জন্য উন্মুক্ত একাদশ জাতীয় সংসদের সংরক্ষিত মহিলা আসনের শূন্যপদে উপনির্বাচন অনুষ্ঠানের জন্য গত ১৯ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন তফসিল ঘোষণা করে। ঘোষিত তফসিল অনুযায়ী মনোনয়নপত্র দাখিলের সময়সীমা ছিল ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার সকাল ৯টা থেকে বিকেল ৪টা পর্যন্ত।

ইসি আরও জানায়, এ সময়ের মধ্যে ১৪ দলীয় জোটের মনোনীত জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) প্রার্থী আফরোজা হকের মনোনয়নপত্র দাখিল করা হয়। দাখিল করা মনোনয়নপত্র পূর্বঘোষিত সময়সূচি অনুসারে ২ মার্চ (বৃহস্পতিবার) বেলা ১১টা থেকে বাছাই করে আফরোজা হকের মনোনয়নপত্র গৃহীত হয়। জাতীয় সংসদ (সংরক্ষিত মহিলা আসন) নির্বাচন আইন, ২০০৪-এর ধারা ১০-এর উপধারা (৮) অনুসারে আফরোজা হকের মনোনয়নপত্র বৈধ হয়।

প্রসঙ্গত, গত ১০ ডিসেম্বর সমাবেশ থেকে বিএনপির সাত সংসদ সদস্য পদত্যাগের ঘোষণা দেন। আসনগুলোর ছয়টিতে গত ১ ফেব্রুয়ারি উপনির্বাচন অনুষ্ঠিত হয়। আর ২০ মার্চ সংরক্ষিত নারী আসনের নির্বাচনের কথা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //