বরিশাল ও খুলনায় গাজীপুরের চেয়েও ভালো নির্বাচনের আশা ইসির

বরিশাল ও খুলনা সিটি করপোরেশনের নির্বাচন গাজীপুরের নির্বাচনের চেয়ে ভালো হবে বলে বিশ্বাস করেন নির্বাচন কমিশনার মো. আহসান হাবিব।

তিনি বলেন, আমরা সবার জন্য সমান সুযোগ তৈরি করেছি এবং নির্বাচনী প্রচারণায় অনিয়ম এবং বিশৃঙ্খলা করলে কোনো ধরনের ছাড় দিই নাই। বহিরাগতদের প্রবেশ বন্ধের জন্য চেকপোস্ট করা হয়েছে। অনিয়মের সঙ্গে কেউ জড়িত হলে তাদের বিরুদ্ধে অতীতের চেয়ে কঠোর আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

আগামীকাল সোমবার (১২ জুন) বরিশাল ও খুলনা সিটি নির্বাচনকে সামনে রেখে আজ রবিবার (১১ জুন) গণমাধ্যমকে এসব কথা জানান নির্বাচন কমিশনার আহসান হাবিব।

নির্বাচন নিয়ে ইসির বার্তা স্পষ্ট ছিল জানিয়ে আহসান হাবিব বলেন, তফসিল ঘোষণার পর থেকেই নির্বাচনে বিধি-বিধান প্রতিপালনে নির্বাচন কমিশনের অবস্থান কঠোর ছিল বলে মনে করেন এ নির্বাচন কমিশনার।

তিনি বলেন, ‘খুলনা ও বরিশাল সিটি নির্বাচনের প্রতিটি পদক্ষেপেই আমরা সুতীক্ষ্ণ নজর রাখি। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ করতে সব ধরনের পদক্ষেপ নিয়েছি। ভোটের দিনও আমরা সরাসরি সিসি ক্যামেরায় এ নির্বাচন পর্যবেক্ষণ করব।

‘নির্বিঘ্নে ভোটাধিকার প্রয়োগের শান্তিপূর্ণ পরিবেশ নিশ্চিত করতে আমাদের নির্দেশনা প্রশাসন, পুলিশ, আইনশৃঙ্খলা বাহিনী ও ভোটগ্রহণ কর্মকর্তাগণ শতভাগ পালনের নিশ্চয়তা দিয়েছেন।’

গত ২৫ মে গাজীপুর সিটিতে ভোট করে কাজী হাবিবুল আউয়ালের নেতৃত্বাধীন কমিশন। কোনো ধরনের সহিংসতা ছাড়াই শান্তিপূর্ণভাবে স্থানীয় সরকারের এই ভোট আয়োজন শেষ হয়।

বরিশাল ও খুলনা সিটির ভোটাররা সোমবার ভোটাধিকার প্রয়োগের মাধ্যমে তাদের নগরপিতা নির্ধারণ করবেন। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত একটানা ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে।

দুই সিটি করপোরেশনে আনুষ্ঠানিক প্রচার শেষ হয়েছে গত শনিবার রাতে। আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখার পাশাপাশি যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে বরিশাল ও খুলনায় মোতায়েন করা হয়েছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিপুলসংখ্যক সদস্য।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //