ভোট দিতে পেরে খুশি হাতপাখার প্রার্থী

ভোট দিয়ে জয়ের আশা প্রকাশ করেছেন হাতপাখা প্রতীকের প্রার্থী মুফতী সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম। ইভিএম নিয়ে কিছুটা সংশয় থাকলেও ভোটের পরিবেশ দেখে দারুণ খুশি তিনি।

আজ সোমবার (১২ জুন) সকাল ৮টায় ভোট শুরুর পরপরই ২৪ নম্বর ওয়ার্ডের রূপাতলী হাউজিং আব্দুর রব সেরনিয়াবাত মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রে নিজের ভোট দিয়ে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন এই প্রার্থী।

তিনি আরও বলেন, ভোট যদি সুষ্ঠু হয়, তবেই তিনি ফল মেনে নেবেন, তা না হলে ‘অন্য ব্যবস্থা’। 

ফয়জুল করীম বলেন, “মাত্র নির্বাচন শুরু হয়েছে এখন পর্যন্ত কোথাও সমস্যার খবর পাইনি। কাউনিয়ায় একজন এজেন্টকে নামিয়ে দিয়েছিল পরে তার সমাধান হয়েছে।”

বরিশাল সিটির ১২৬টি ভোটকেন্দ্রে এবারই প্রথম ইভিএমে ভোটগ্রহণ হচ্ছে। এ সিটিতে ভোটার রয়েছেন ২ লাখ ৭৬ হাজার ২৯৮ জন। 

ফয়জুল করীমের ভাষায়, ইভিএমের বিষয়টা ‘একটু জানলে’ ভোট দেওয়া সহজ। কিন্তু ইভিএম নিয়ে যে শঙ্কা তা অনেক ‘কঠিন শঙ্কা’।

সেই শঙ্কার কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “ইভিএমের ব্যাপারটা অনেক কঠিন এবং জটিল। তবে সিইসি আমাদের আশ্বস্ত করেছেন। উনি যেভাবে বলেছেন আশা করি সেভাবেই যেন রেজাল্ট হয়।

“সিইসি যেভাবে বলেছেন, সেভাবে যেন প্রিন্টেড রেজাল্ট শিটটা আমাদের দেওয়া হয়। আমি আপনাদের মাধ্যমে তাকে আবারও অনুরোধ করব, আমাদের আশ্বস্ত করার জন্য যেন প্রিন্ট করা রেজাল্ট দেওয়া হয়।”

নির্বাচনে জয়ের বিষয়ে আশাবাদ জানিয়ে হাতপাখার প্রার্থী বলেন, “যদি মানুষ ইনশাআল্লাহ... ভোট দিতে পারে, তবে সব্বোর্চ ভোট পেয়ে হাতপাখা বিজয়ী হবে।”

ভোট কেন্দ্র ও কেন্দ্রের বাইরের পরিবেশ কেমন দেখছেন জানতে চাইলে ফয়জুল করীম বলেন, “দীর্ঘদিন পরে... আওয়ামী লীগের আমলে তো আসলে মানুষ ভোট দিতে পারে না...

“দীর্ঘদিন পরে মানুষ ভোট দেওয়ার যে পরিবেশ পেয়েছে মনে হয় যেন ঈদের আনন্দ পেয়েছে। আমি মনে করি এ রকম সুন্দর-আনন্দ উৎসবমুখব পরিবেশ সব সময় থাকুক।”

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //