ঢাকা-১৭ আসনে উপনির্বাচন

ইসির সভায় এলেন না আরাফাত, সিইসির ক্ষোভ

ঢাকা-১৭ উপনির্বাচনের প্রার্থীদের নিয়ে নির্বাচন কমিশনের প্রথম সভায় আওয়ামী লীগ প্রার্থী মোহাম্মদ আলী আরাফাত অংশ না নেওয়ায় উষ্মা প্রকাশ করেছেন প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল।

আজ মঙ্গলবার (২৭ জুন) বেলা ১১টায় নির্বাচন ভবনে সিইসির সম্মেলন কক্ষে এ উপ নির্বাচনের আট প্রার্থীকে নিয়ে আচরণবিধি প্রতিপালন বিষয়ক সভা হয়।

বৈঠক যথাসময়ে শুরু হলেও প্রায় আধঘণ্টা পর নৌকার প্রার্থীর প্রতিনিধি হিসেবে সভায় উপস্থিত হন মহানগর উত্তর আওয়ামী লীগের দপ্তর সম্পাদক উইলিয়াম প্রলয় সমাদ্দার।

এ সময় মাইক বন্ধ করে কিছুটা উষ্মার সুরে সিইসি বলেন, ‘উনি কেন আসেননি, প্রতিনিধি কেন এলেন, মিটিং শুরুর আধা ঘণ্টা পরে কেন এসেছেন।’

এ সময় প্রসঙ্গক্রমে কুমিল্লা সিটি নির্বাচনের সময়ও আওয়ামী লীগ প্রার্থীকে মত বিনিময়ে না পাওয়ার কথা মনে করিয়ে দেন সিইসি।

জবাবে মোহাম্মদ আলী আরাফাতের প্রতিনিধি বৈঠকে বলেন, প্রার্থী অসুস্থ থাকায় আসতে পারেননি।

এ বিষয়ে জানতে চাইলে উইলিয়াম প্রলয় সমাদ্দার পরে সাংবাদিকদের বলেন, আরাফাত গতকালই ইসির মত বিনিময় সভার আমন্ত্রণপত্র পেয়েছিলেন। তিনি গতকাল দু-তিনটি প্রচার কাজে অংশ নেওয়ার পর অসুস্থ বোধ করছেন। তার জ্বর। তিনি নিজের ও অন্যদের নিরাপত্তা বিবেচনায় নিজে সভায় না এসে আমাকে পাঠিয়েছেন।

প্রতিনিধি হয়ে দেরিতে সভাস্থলে পৌঁছানোয় সিইসির জেরার মুখে পড়ে প্রার্থীর পক্ষে সভায় আর কোনো বক্তব্যও রাখেননি বলে জানান সমাদ্দার।

সভায় ভোটের প্রচারে ‘অতি উৎসাহী’ না হয়ে প্রার্থীদের আচরণবিধি মেনে ‘সহিষ্ণু আচরণ’ করার আহ্বান জানান সিইসি।

ঢাকা-১৭ আসনের উপনির্বাচন ১৭ জুলাই অনুষ্ঠিত হবে। এই আসনে আওয়ামী লীগ থেকে আরাফাত নির্বাচন করছেন। জাতীয় পার্টি, জাকের পার্টিসহ কয়েকটি দল এতে প্রার্থী দিয়েছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে লড়ছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর হিরো আলম।

প্রসঙ্গত গত ১৫ মে ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য চিত্রনায়ক আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে এ আসনটি শূন্য ঘোষণা করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগ থেকে এই আসনে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //