যে দল ভোটে আসবে তাদের নিয়েই নির্বাচন : ইসি রাশেদা

রাজনৈতিক দলগুলোর সঙ্গে সমঝোতার বিষয় কমিশনের নয়। আমরা সংবিধান অনুযায়ী এগিয়ে যাচ্ছি। এখানে রাজনৈতিক সমঝোতা বড় কথা নয়। যে দল ভোটে আসবে তাদের নিয়েই আমরা নির্বাচন করবো। সে লক্ষ্যে আমরা এগিয়ে যাচ্ছি বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার (ইসি) রাশেদা সুলতানা।

আজ রবিবার (৮ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে এসব কথা বলেন তিনি।

রাজনৈতিক দলগুলোকে সংলাপে ডাকা হবে কিনা এমন প্রশ্নের জবাবে ইসি বলেন, সংলাপের জন্য কোনো উদ্যোগ নেয়া হয়নি। সংলাপ কখন, কীভাবে করব, যখন হবে তখন দেখা যাবে বিষয়টি। আমরা আস্থার জায়গা নিয়ে কাজ করছি।

রাশেদা সুলতানা বলেন, কাউকে আম খেতে দিলাম, তখন যদি আবার কেউ বলে আমে বিষ আছে খাবো না, তখন তাকে কীভাবে আস্থায় আনবো। তাকে কীভাবে বোঝাব যে আমে বিষ নেই। তাদেরও আস্থা ও মানসিকতার উন্নয়ন করতে হবে।

তিনি  বলেন, সরকার সুষ্ঠু নির্বাচন চায়। আমাদেরও একটা অবস্থান রয়েছে। আমরা সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন করব। আমাদের অঙ্গীকার এটা। আর আমরা যেহেতু শপথ নিয়েছি, ভালো নির্বাচনই করব। আমরা অত্যন্ত নিষ্ঠাবান যে ভালো নির্বাচন করব। কিন্তু এটা বিশ্বাস করা না করা তাদের ব্যাপার। এতে আমাদের করার কিছু নেই।

তিনি আরও বলেন, দেখেন আমরা এ পর্যন্ত যতগুলো নির্বাচন করেছি, কোথাও কি কোনো ব্যত্যয় করছি? কোনো আইন ভঙ্গ করছি? ভালো নির্বাচনের চেষ্টায় আছি আমরা। একটা ভালো নির্বাচন হোক, আমরা এটাই চাই। এ জন্য চেষ্টা করে যাচ্ছি। আমাদের আন্তরিকতার কোনো কমতি নেই।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //