প্রার্থিতা ফিরে পেতে শেষ দিনে ১৩১ জনের আপিল

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বাতিল হওয়া প্রার্থিতা ফিরে পেতে পঞ্চম ও শেষ দিনে স্বতন্ত্র ও বিভিন্ন রাজনৈতিক দলের আরও ১৩১ জন প্রার্থী নির্বাচন কমিশনে (ইসি) আপিল করেছেন। এনিয়ে পাঁচ দিনে প্রার্থিতা ফিরে পেতে মোট ৫৬২ জন আবেদন করেন। প্রথম দিনে আপিল আবেদন ছিলো ৪২ জনের। দ্বিতীয় দিন করেছিলেন ১৪১ জন, তৃতীয় দিনে ১৫৫, চতুর্থ দিনে ৯৩ জন ও পঞ্চম দিনে ১৩১ আপিল করেছেন।

আজ শনিবার (৯ ডিসেম্বর) শেষদিন সকাল থেকেই প্রার্থিতা বাতিল হওয়াদের ভিড় ছিলো ইসির আপিল বুথগুলোতে। প্রার্থিতা ফিরে পেতে প্রয়োজনীয় কাগজপত্র হালনাগাদ করে জমা দেন তারা।

রাজধানীর আগারগাঁও নির্বাচন ভবনের অস্থায়ী ক্যাম্পের বুথগুলোতে সকাল ১০টা থেকে শুরু হয়ে বিকাল পর্যন্ত এসব আবেদন জমা পড়ে। আগমীকাল ১০ ডিসেম্বর থেকে ১৫ ডিসেম্বর পর্যন্ত আপিল শুনানির মাধ্যমে রায় ঘোষণা করা হবে। ১১টি অঞ্চলকে ভাগ করে ১১টি বুথ নির্ধারণ করা হয়েছে।

এবারের জাতীয় নির্বাচনে ৩০০ আসনে মনোনয়নপত্র দাখিল হয়েছিলো ২ হাজার ৭১৬টি। এর মধ্যে বাছাইয়ের সময় রিটার্নিং কর্মকর্তারা বাতিল করেছেন ৭৩১ জনের।

উল্লেখ্য, আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে সারা দেশে প্রার্থীদের জমা দেওয়া মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষ হয়েছে সোমবার (৪ ডিসেম্বর)। ১৯৮৫ জন প্রার্থীকে বৈধ ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //