ঢাকার ৫ আসনে নেই কোনো স্বতন্ত্র প্রার্থী

ঢাকা মহানগরীর ১৫টি সংসদীয় আসনের মধ্যে ৫টিতে কোনো স্বতন্ত্র প্রার্থী নেই। ফলে রাজনৈতিক দলগুলোর প্রার্থীদের দলীয় প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। আসনগুলো হলো- ঢাকা ৬, ৭, ৮, ৯ ও ১০ আসন।

আজ সোমবার (১৮ ডিসেম্বর) সকাল পৌনে ১০টায় সেগুনবাগিচায় রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ে প্রতীক বরাদ্দ প্রক্রিয়া শুরু হয়। দুপুর সাড়ে ১২টা পর্যন্ত ঢাকা-৪, ৫, ৬, ৭, ৮, ৯, ১০ ও ১১ আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে।

এ সময় হেভিওয়েট প্রার্থীদের মধ্যে ঢাকা-৫ আসনে আওয়ামী লীগের প্রার্থী হারুনুর রশিদ মুন্না ও ঢাকা-১০ আসনের চলচ্চিত্র তারকা ফেরদৌস আহমেদ ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং অফিসার সাবিরুল ইসলামের কাছ থেকে প্রতীক নিয়ে যান।

আজ ঢাকা-৪ ও ঢাকা-১৮ আসনের প্রার্থীদের প্রতীক বরাদ্দ দেওয়া হয়। ঢাকা-৪ আসনে প্রার্থী রয়েছেন ৯ জন। তাদের মধ্যে দুইজন স্বতন্ত্র প্রার্থী হলেন: আওলাদ হোসেন (ট্রাক) ও ঈগল প্রতীক পাওয়া মনির হোসেন স্বপন।

ঢাকা-৫ আসনে ১২ প্রার্থীকে প্রতীক বরাদ্দ দেওয়া হয়েছে। দুই স্বতন্ত্র প্রার্থী মশিউর রহমান মোল্লা সজল (ট্রাক) ও কামরুল হাসান (ঈগল) প্রতীক পেয়েছেন। লটারির মাধ্যমে স্বতন্ত্র প্রার্থীদের প্রতীক বরাদ্দ করা হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //