সবাইকে একই চোখে দেখছি: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার (ইসি) মো. আনিছুর রহমান বলেছেন, আমরা সবাইকে একই চোখে দেখছি এবং মাঠে অত্যন্ত নিরপেক্ষ অবস্থা আছে। কারও মধ্যেই কোনো শঙ্কা কাজ করছে না। কোনো রকমের ভয়-ভীতি নেই। কারও প্রতি আনুকূল্যও নেই।

আজ শনিবার (২৩ ডিসেম্বর) দুপুরে নির্বাচন ভবনে গণমাধ্যমকর্মীদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, আমরা চরম নিরপেক্ষতা দেখাতে বলেছি এবং কর্মকর্তা যারা দায়িত্বে আছেন তাদের বলা হয়েছে কেউ রেহাই পাবে না। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট করার জন্য যা যা করণীয় আমরা করে যাচ্ছি এবং করে যাব।

আনিছুর রহমান বলেন, এখন নির্বাচনের সময়ে অনেকে কিন্তু ব্যক্তিগত পূর্ব শত্রুতাকেও এখানে নিয়ে আসছে। আমরা নিরপেক্ষতার সঙ্গেই দায়িত্ব পালন করব। কখনোই অনাকাঙ্ক্ষিতভাবে মৃত্যু আমরা চাই না। একটা মৃত্যুও চাই না। কাজেই সেভাবে আমরা এটাকে যতটুকু গুরুত্ব দেওয়ার দিয়েছি।

তিনি বলেন, দায়িত্বে অবহেলা প্রমাণ হলে ক্ষেত্র বিশেষে কঠোর ব্যবস্থা হবে। যখন যেটা প্রয়োজন আমরা সেটাই করব। আমরা কাউকে ছাড় দিচ্ছি না। আইনি পদক্ষেপ নেওয়া হবে, বদলি করা হবে।

প্রার্থিতা বাতিলের মতো সিদ্ধান্তে কমিশন কার্পণ্য করবে না জানিয়ে তিনি বলেন, প্রার্থিতা বাতিল হবে। কারও না কারও প্রার্থিতা বাতিল হয়ে যাবে বিভিন্ন জায়গায় এটুকু আমি ইঙ্গিত দিয়ে রাখলাম। বিস্তারিত পরে জানাব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //