সোমবার থেকে ব্যালট বিতরণ শুরু

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ব্যালট ও অন্যান্য উপকরণ আগামীকাল সোমবার (২৫ ডিসেম্বর) থেকে রিটার্নিং কর্মকর্তাদের মধ্যে বিতরণ করা হবে।

আজ রবিবার (২৪ ডিসেম্বর) সিনিয়র সহকারী সচিব এনাম উদ্দীন স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংসদ নির্বাচনের ব্যালট পেপার, পোস্টাল ব্যালট, পোস্টাল ব্যালট পেপারের সঙ্গে সম্পর্কিত ফরম এবং স্ট্যাম্প প্যাড সংশ্লিষ্ট রিটার্নিং অফিসারদের মধ্যে ২৫ ডিসেম্বর তেজগাঁওয়ের গভর্নমেন্ট প্রিন্টিং প্রেস, বিজি প্রেস ও বাংলাদেশ সিকিউরিটি প্রিন্টিং প্রেস থেকে বিতরণ করা হবে।

জেলাভিত্তিক ব্যালট পেপার বিতরণের তারিখ ও স্থান পরিশিষ্ট ‘ক’ এ সংযুক্ত আছে। কোনো নির্বাচনী এলাকায় মামলা সংক্রান্ত বা অন্য জটিলতা থাকলে সংশ্লিষ্ট জেলার ব্যালট পেপার বিতরণের তারিখ পরিবর্তন করা হতে পারে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

উল্লেখ্য, পরিপত্র-১৪ অনুসরণ করে সিনিয়র জেলা/জেলা নির্বাচন অফিসার অথবা অন্য কোনো কর্মকর্তাকে (সহকারী কমিশনার/ সিনিয়র সহকারী কমিশনার) দুই প্রস্থ লিখিত ক্ষমতাপত্র নিয়ে নিরাপত্তা বাহিনীর প্রয়োজনীয় সংখ্যক সদস্যসহ সংশ্লিষ্ট প্রেসে পাঠাতে রিটার্নিং কর্মকর্তাদের অনুরোধ করা হয়। এছাড়া নিরাপত্তার স্বার্থে ব্যালট পেপার ও পোস্টাল ব্যালট পেপার কাভার্ডভ্যানে পরিবহন করতে বিজ্ঞপ্তিতে অনুরোধ জানানো হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //