নিক্সনের প্রার্থিতা বাতিল চেয়ে ইসিতে আবেদন

নির্বাচনী আচরণবিধি ভঙ্গ করে সভায় প্রকাশ্যে জনগণের মাঝে টাকা বিতরণ করার কারণে ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র প্রার্থী মজিবুর রহমান চৌধুরীর (নিক্সন চৌধুরী) প্রার্থিতা বাতিলের আবেদন করা হয়েছে।

এতে আবেদন করেছেন খোদ স্থানীয় ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি এবং নৌকা প্রতীকের প্রার্থী কাজী জাফর উল্যাহর প্রধান নির্বাচনী এজেন্ট মুহম্মদ সাইফুর রহমান।

আজ সোমবার (১ জানুয়ারি) নির্বাচন কমিশনসূত্রে বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। প্রধান নির্বাচন কমিশনার বরাবর ওই আবেদনে উল্লেখ করা হয়েছে, ফরিদপুর-৪ আসনের স্বতন্ত্র এমপি প্রার্থী মজিবুর রহমান চৌধুরী (নিক্সন চৌধুরী) গতবছরের ২৮ ডিসেম্বর বেলা সাড়ে বারোটায় ভাঙ্গা থানার উত্তর পাশে কে এম কলেজের কাছে অটো স্ট্যান্ডে নির্বাচনী সভায় অংশ নেন। সেখানে তিনি প্রকাশ্যে ভোটারদের মাঝে টাকা বিতরণ করেছেন। যার ভিডিও ক্লিপও আবেদনের সাথে সংযুক্ত করা হয়েছে।

ওই আবেদনে আরও বলা হয়েছে, তিনি প্রকাশ্যে অর্থ বণ্টনের মাধ্যমে ভোটারদের প্ররোচিত করে নির্বাচনী আচরণবিধি ৩ (১) ধারার সুস্পষ্ট লঙ্ঘন করেছেন। একইসঙ্গে অভিযোগ যথাযথ তদন্ত করে নির্বাচন আচরণবিধি ভঙ্গের দায়ে প্রার্থিতা বাতিলের দাবিও জানানো হয়েছে।

আবেদনের সঙ্গে মোট ৮ পাতার সংযুক্তি জমা দেওয়া হয়েছে। যেখানে নির্বাচনী সভায় প্রকাশ্যে টাকা বিতরণের ভিডিও ক্লিপ (পেনড্রাইভ), বিভিন্ন পত্রিকার প্রতিবেদন প্রিন্ট ৩ কপি এবং প্রকাশ্যে টাকা বিতরণের সময় সঙ্গে থাকা ব্যক্তিদের ছবি এবং তাদের নাম পরিচয় জুড়ে দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //