নৌকার ৮ জনের বিরুদ্ধে ইসির মামলার সিদ্ধান্ত

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে সরকারদলীয় সংসদ সদস্য ও ঝিনাইদহ-১ আসনে আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল হাই ও তার সমর্থকসহ আটজনের বিরুদ্ধে পৃথক ছয়টি মামলা করার সিদ্ধান্ত নিয়েছে নির্বাচন কমিশন (ইসি)।

গতকাল সোমবার (১ জানুয়ারি) রাতে ইসির উপসচিব (আইন) মো. আব্দুছ সালাম স্বাক্ষরিত এক চিঠিতে এ তথ্য জানানো হয়েছে।

চিঠিতে উল্লেখ করা হয়, গত ১৬ ডিসেম্বর শৈলকুপার মির্জাপুর ইউনিয়নের চড়িয়ারবীল বাজারে স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলামের রাজনৈতিক কার্যালয়ে প্রবেশ করে ছবি ভাঙচুর এবং পোস্টার ছিঁড়ে ফেলার ঘটনায় এই বিষয়ে মামলার নির্দেশনা দেওয়া হয়।

আওয়ামী লীগের প্রার্থী মো. আব্দুল হাই ছাড়া বাকিরা হলেন— শৈলকুপা উপজেলা চেয়ারম্যান মো. আব্দুল হাকিম, হাকিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইকু শিকদার, শৈলকুপা উপজেলা যুবলীগের সভাপতি শামিম হোসেন মোল্যা, একই উপজেলার ফুলহরী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান জামিনুর রহমান বিপুল, পাবনা জেলা ছাত্রলীগের সভাপতি মো. মিজানুর রহমান, ভাঙ্গুরা উপজেলার মন্ডতোষ ইউনিয়নের আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক নুর ইসলাম মিন্টু, ফরিদপুর-১ আসনের সেলিমুজ্জামান লিটু।

এদিকে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে লক্ষ্মীপুর-১ আসনের স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ হাবিবুর রহমান পাবনকে নির্বাচন ভবনে ডেকে শুনানি করেছে কমিশন। সোমবার শুনানি করা হলেও এই বিষয়ে কোনো সিদ্ধান্ত দেয়নি কমিশন। আজ এ বিষয়ে সিদ্ধান্ত জানানো হবে বলে জানিয়েছেন ইসির অতিরিক্ত সচিব অশোক কুমার দেবনাথ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //