গাজীপুর-২: নির্বাচন থেকে সরে গেলেন তরীকত ফেডারেশনের ভাইস চেয়ারম্যান

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের দুই দিন আগে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন গাজীপুর-২ (সিটি-ক্যান্টনমেন্ট) আসনের বাংলাদেশ তরীকত ফেডারেশন মনোনীত প্রার্থী সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার।

আজ শুক্রবার (৫ জানুয়ারি) দুপুরে টঙ্গীর নিজ বাড়িতে সংবাদ সম্মেলন করে তিনি এ ঘোষণা দেন। সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার তরীকত ফেডারেশনের ভাইস চেয়ারম্যান।

লিখিত বক্তব্যে বলা হয়, সংবিধান রক্ষার নির্বাচনে দেশের বিভিন্ন এলাকায় বাংলাদেশ তরীকত ফেডারেশনের অনেক প্রার্থী অংশ নিয়েছেন। তাঁদের মতো গাজীপুর-২ আসনে ফুলের মালা প্রতীকে প্রার্থী হন তিনি। প্রতীক বরাদ্দের পর থেকেই অন্যান্য প্রার্থীর মতো নির্বাচনী প্রচারণার চালিয়ে আসছিলেন। এর মধ্যেই গত বৃহস্পতিবার (৪ জানুয়ারি) দলীয় চেয়ারম্যান সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী চট্টগ্রাম-২ আসন থেকে সরে দাঁড়িয়েছেন। সেই ধারাবাহিকতায় বা দলীয় চেয়ারম্যানের প্রতি আনুগত্য প্রকাশ করে তিনিও নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন।

সৈয়দ আবু দাউদ মছনবী হায়দার সাংবাদিকদের বলেন, ‘শুরু থেকেই আমার এ নির্বাচনে অংশগ্রহণ করার কথা ছিল না। কিন্তু দলীয় চেয়ারম্যানের প্রতি আনুগত্য প্রকাশ করে প্রার্থী হয়েছিলাম। কিন্তু বর্তমানে সার্বিক দিক বিবেচনা করে শেষ পর্যন্ত নির্বাচন থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছি। তবে আমাদের অন্যান্য প্রার্থী নির্বাচন চালিয়ে যাবেন।’

গাজীপুরের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, ‘আমরা এ বিষয়ে শুনেছি। এটা তাঁর ব্যক্তিগত বিষয়। প্রার্থিতা প্রত্যাহারের সময় শেষ হয়ে যাওয়ার পরে সরে দাঁড়ানোর কোনো সুযোগ নেই। নির্বাচনী বিধিমালা অনুযায়ী তিনি প্রার্থী হিসেবেই গণ্য হবেন।’

গাজীপুর সিটি করপোরেশনের ৩৬টি ওয়ার্ড ও ক্যান্টনমেন্ট এলাকা নিয়ে গঠিত গাজীপুর-২ আসনে এবার ১০ জন প্রার্থী হয়েছেন। এর মধ্যে আওয়ামী লীগের প্রার্থী যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। তাঁর সঙ্গে ট্রাক প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করছেন মহানগর আওয়ামী লীগের সাবেক জ্যেষ্ঠ সহসভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলিম উদ্দিন এবং ঈগল প্রতীক নিয়ে যুবলীগ নেতা সাইফুল ইসলাম নির্বাচন করছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //