বিকাল ৩টা পর্যন্ত ভোটার উপস্থিতি ২৭.১৫ শতাংশ

সারাদেশে মোট সাতটি কেন্দ্রে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে। এছাড়া বিকেল তিনটা পর্যন্ত সারাদেশে ২৭ পার্সেন্ট ভোট কাস্ট হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশন সচিব মো. জাহাঙ্গীর আলম

সারাদেশের ভোটের পরিস্থিতি জানাতে দ্বিতীয় দফা সাংবাদিকদের মুখোমুখি হয়ে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর বলেন, সকাল থেকে ছিলো তিনটি পরে আরোও চারটি কেন্দ্রে নিয়ে মোট সাতটি কেন্দ্রের ভোটগ্রহণ বাতিল করা হয়েছে এবং জালভোট বা জালভোট প্রদানে সহায়তা করার কারণে ১৫ জনকে বিভিন্ন মেয়াদে শাস্তি বা দণ্ড প্রদান করা হয়েছে। এর মধ্যে গাজীপুরে একজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা, সহকারী প্রিজাইডিং কর্মকর্তা আছেন এবং যারা জালভোট দিতে গেছেন তারাও আছেন।

সারাদেশে বিভাগ থেকে পাওয়া তথ্য অনুযায়ী বিকেল তিনটা পর্যন্ত গড় ভোট পড়েছে ২৭ ভাগ- এমনটা উল্লেখ করে এই  সচিব বলেন, আমাদের গড় ভোট কাস্টিংয়ের পরিমাণ ছিলো ২৬.৩৭ শতাংশ (তিনটার সময়)। এখন যেহেতু একটু বেড়েছে আমরা ২৭ প্লাস বলতে পারি।

সারাদেশে অন্তত ৩৫ টি জায়গায় ভোটকেন্দ্রের বাইরে ধাওয়া-পালটাধাওয়ার ঘটনার কথা বলেন জাহাঙ্গীর আলম। তিনি বলেন, ছোটখাটোভাবে ৩০ থেকে ৩৫ জায়গায় ভোটকেন্দ্রের বাইরে ধাওয়া-পালটাধাওয়ার ঘটনা ঘটেছে। কোথাও আমাদের পুলিশ অফিসারের গাড়িতে ইট মেরে গাড়ির গ্লাস ভেঙে দেওয়া হয়েছে। কোথাও ভোট কেন্দ্রের বাইরে ককটেল বিস্ফোরণ করা হয়েছে। এছাড়া দুইজন সহকারী প্রিজাইডিং কর্মকর্তা দায়িত্বপালনকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন। একজন গতরাতে আরেক আজকে মারা গেছেন।

নতুনভাবে ভোটগ্রহণ বাতিল করা হয়েছে নরসিংদীর দুটি এবং কক্সবাজারের দুটি কেন্দ্রে। এছাড়া সর্বশেষ তথ্য অনুযায়ী সারাদেশ থেকে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ৮টি বিভাগে মধ্যে ঢাকা বিভাগে ২৫, চট্টগ্রামে ২৬, সিলেটে ২২, বরিশালে ৩১, খুলনায় ৩২, রাজশাহীতে ২৬, ময়মনসিংহে ২৯ এবং রংপুর বিভাগে ২৬ শতাংশ ভোট পড়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //