সংরক্ষিত ৫০ নারী আসনের ভোট ১৪ মার্চ

জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের ভোটগ্রহণ আগামী ১৪ মার্চ অনুষ্ঠিত হবে। ক্ষমতাসীন আওয়ামী লীগ ১৪ দলের শরিকদের সঙ্গে জোটবদ্ধ হয়ে সংসদে সংরক্ষিত ৪৮টি নারী আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে এবং স্বতন্ত্রদের সমর্থন তাদের সঙ্গে রয়েছে।

আজ মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) সংরক্ষিত নারী আসনের ভোটের তফসিল ঘোষণা করা হয়। প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। বৈঠক শেষে তফসিল ঘোষণা করেন ইসি সচিব মো. জাহাংগীর আলম। 

তফসিল অনুযায়ী, সংসদের সংরক্ষিত নারী আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ১৮ ফেব্রুয়ারি, মনোনয়ন যাচাই-বাছাই ১৯ ও ২০ ফেব্রুয়ারি, আপিল করা যাবে ২২ ফেব্রুয়ারি, আপিল নিষ্পত্তি ২৪ ফেব্রুয়ারি, প্রার্থিতা প্রত্যাহার ২৫ ফেব্রুয়ারি, প্রতীক বরাদ্দ ২৭ ফেব্রুয়ারি এবং ভোটগ্রহণ ১৪ মার্চ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে। 

এই নির্বাচনে রিটার্নিং অফিসারের দায়িত্ব পালন করবেন নির্বাচন কমিশন সচিবালয়ের অর্থ ও প্রশাসন অনুবিভাগের যুগ্ম সচিব মো. মুনিরুজ্জামান। তাকে সহায়তা করতে একজন সহকারী রিটার্নিং কর্মকর্তা দায়িত্ব পালন করবেন। দুইজন পোলিং এজেন্ট থাকবে। 

বর্তমান সংসদের ২৯৯ আসনের প্রজ্ঞাপন অনুযায়ী বাংলাদেশ আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থী মিলে জোট করে এবং জাতীয় পার্টি একক ভাবে নির্বাচন করবে। জাতীয় পার্টি পাবে ২টি আসন। আর আওয়ামী লীগ পাবে ৪৮টি আসন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //