কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন

ভোটারদের কেন্দ্রে আসতে বাধা, এজেন্ট বের করে দেয়ার অভিযোগ

কুমিল্লা সিটি কর্পোরেশনে মেয়র পদের উপনির্বাচনে ভোটারদের ভয়ভীতি দেখিয়ে কেন্দ্রে আসতে বাধা দেয়ার অভিযোগ উঠেছে। সেই সঙ্গে বিভিন্ন কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেয়ার অভিযোগ করেছেন প্রার্থীরা। 

আজ শনিবার (৯ মার্চ) সকাল ৮টায় ভোটগ্রহণ শুরুর পর এমন অভিযোগ করেন প্রার্থীরা। অন্যদিকে, ভোটগ্রহণ শুরুর পর সকালেই কুমিল্লা হাইস্কুল কেন্দ্রে দুই প্রার্থীর সমর্থকদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটেছে। 

এ উপনির্বাচনে মোট ২ লাখ ৪২ হাজার ৪৫৮ জন। পাশাপাশি এবারের নির্বাচনে ১০৫টি কেন্দ্রে পুরোপুরি ইভিএমে ভোট হচ্ছে। এবার দলীয় কোনো প্রতীক না থাকায় সরকারদলীয় দুইজন ও বিএনপির বহিষ্কৃত দুই নেতাসহ মোট চারজন মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরমধ্যে সকালেই হাতি প্রতীকের মেয়র প্রার্থী নূর উর রহমান ও অপর প্রার্থী নিজাম উদ্দিন কায়সারের ভোট দেয়ার কথা রয়েছে। তারা কুমিল্লা ভিক্টোরিয়া কলেজিয়েট স্কুলে নিজেদের ভোটাধিকার প্রয়োগ করবেন বলে জানা গেছে।

উল্লেখ্য, নির্বাচনকে ঘিরে কুমিল্লা সিটির ২৭টি ওয়ার্ডে পুলিশ, এপিবিএন ও আনসারের ২৭টি ছাড়াও ৯টি স্ট্রাইকিং ফোর্স ও দুইটি রিজার্ভ টিম দায়িত্ব পালন করছে। এছাড়াও আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়োজিত রয়েছে র‍্যাবের ২৭টি টিম ও ১২ প্লাটুন বিজিবি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //