জনপ্রতিনিধিদের প্রভাবে নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে: ইসি

নির্বাচন কমিশনার ব্রিগেডিয়ার জেনারেল মো. আহসান হাবিব খান (অব.) বলেছেন, আসন্ন উপজেলা পরিষদ নির্বাচন সুষ্ঠু করতে কমিশন বদ্ধ পরিকর। উপজেলা পরিষদ নির্বাচনে কমিশনের নির্দেশনা উপেক্ষা করে কোনো সংসদ সদস্য বা জনপ্রতিনিধিরা যদি প্রভাব বিস্তার করে তাহলে নির্বাচন প্রশ্নবিদ্ধ হতে পারে। তাই কোনো ধরনের প্রভাব পরিলক্ষিত হলে সরকার বা স্পিকারকে অনুরোধ করা হবে যেন জনপ্রতিনিধিরা এসব কাজ থেকে বিরত থাকেন।

আজ মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে ঝিনাইদহে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় কালে এসব কথা বলেন তিনি।  

নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে স্থানীয় প্রশাসনকে নির্দেশ প্রদান করে নির্বাচন কমিশনার হাবিব বলেন, মাঠ পর্যায়ের প্রশাসন যদি নিরপেক্ষ ও শাক্তিশালীভাবে তাদের কাজ করে তবে কোথাও কোনো বিশৃঙ্খলা হওয়ার সুযোগ নেই। আমরা সুন্দর এবং স্বচ্ছ ষষ্ঠ উপজেলা নির্বাচন উপহার দিতে চাই। 

তিনি বলেন, বিগত নির্বাচনে যারা প্রশ্নবিদ্ধ হয়েছেন তাদের বিরুদ্ধে তদন্তে প্রমানিত হওয়ায় কঠোর ব্যবস্থা নেওয়া হয়েছে। ভোটারদেরকে নির্বিঘ্নে, নিরাপদে ও নির্ভয়ে ভোটকেন্দ্রে উপস্থিত ও ভোটপ্রদানের সুষ্ঠু পরিবেশ তৈরিতে যা যা করতে হয় স্থানীয় প্রশাসন তাই করবে।

এর আগে, সকাল ১১টায় ঝিনাইদহ, কুষ্টিয়া, মাগুরা, চুয়াডাঙ্গা ও মেহেরপুর মোট ৫টি জেলার ডিসি, এসপি, নির্বাচন কমিশনসহ মাঠ পর্যায়ের বিভিন্ন শ্রেণির সরকারি কর্মকর্তাদের সাথে এক মতবিনিময় সভায় মিলিত হন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //