ঝড়-বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি কম: ইসি সচিব

ঝড়-বৃষ্টির কারণে ভোটার উপস্থিতি প্রত্যাশার চেয়ে কিছুটা কম হয়েছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম।

আজ বুধবার (৮ মে) দুপুরে নির্বাচন কমিশনে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ইসি সচিব বলেন, আমরা তথ্য বিশ্লেষণ করে দেখেছি, অঞ্চলভিত্তিক গড়ে ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে দুপুর ১২টা পর্যন্ত। প্রকৃত সংখ্যা আমরা আরও পরে পাব।

কোথাও বড় ধরনের কোনো দুর্ঘটনা ঘটেনি জানিয়ে জাহাংগীর বলেন, দুএকটি জায়গায় বিচ্ছিন্ন ঘটনা যেখানে ঘটেছে, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সেখানে কঠোর ব্যবস্থা নিয়েছে। আমাদের খাগড়াছড়ি জেলার লক্ষ্মীছড়ি উপজেলার একটি ভোটকেন্দ্রের বাইরে গণ্ডগোল হওয়ায় ভোটগ্রহণ কার্যক্রম স্থগিত করা হয়েছে। এছাড়া কোথাও ভোটগ্রহণ কার্যক্রম বন্ধ হয়নি।

তিনি আরও জানান, বগুড়া জেলার একটি ভোটকেন্দ্রে অবৈধভাবে ভোট প্রদানে সহায়তা করার দায়ে একজন প্রিসাইডিং অফিসারকে আমাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আটক করেছে। দুএকটি জায়গায় কেন্দ্রের বাইরে বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে বলে আমরা জেনেছি, তবে উল্লেখযোগ্য কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

তিনি আরও বলেন, অনেক জায়গায় আকাশ মেঘাচ্ছন্ন, সকালে বৃষ্টিও হয়েছে। চরাঞ্চলের কিছু কিছু জায়গায় ঝড়ের কারণে রাতেই বিদ্যুৎ বিচ্ছিন্ন ছিল, এই কারণে ভোটারদের উপস্থিতি দুপুর পর্যন্ত আমরা যেভাবে প্রত্যাশা করেছি তার চেয়ে হয়তো কিছুটা কম হয়েছে।

ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) নিয়ে কোথাও কোনো সমস্যা হয়নি বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //