উপজেলা নির্বাচন: ভোটগ্রহণ শেষ, চলছে গণনা

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনে প্রথম ধাপের ভোটগ্রহণ শেষ হয়েছে। এখন চলছে গণনা। আজ বুধবার (৮ মে) বিকেল ৪টায় দেশের ১৩৯ উপজেলায় ভোটগ্রহণ শেষ হয়।

দুপুর ১২টা পর্যন্ত বিভিন্ন কেন্দ্র থেকে প্রাপ্ত তথ্য বিশ্লেষণে ১৫ থেকে ২০ শতাংশ ভোট পড়েছে বলে ধারণা করে নির্বাচন কমিশন (ইসি)।  

এ নির্বাচনে চেয়ারম্যান পদে ৫৬৫ জনসহ এক হাজার ৬১৯ জনের মতো প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এদিন দুই কোটি ৮২ হাজার মানুষ ভোটাধিকার প্রয়োগের সুযোগ পেয়েছেন।

১৩৯ উপজেলার মধ্যে ২২টিতে ইভিএমে এবং বাকিগুলোতে ব্যালটে ভোট অনুষ্ঠিত হয়েছে। এদিন সকালে ভোটার উপস্থিতি কম থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তা কিছুটা বাড়ে।

এর আগে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, কোথাও কোনো বড় ধরনের বিশৃঙ্খল ঘটনা ঘটেনি। দুই একটি ঘটনা যেখানে ঘটেছে আইন শৃঙ্খলা বাহিনী কঠোর অবস্থান নিয়েছে।

প্রথম ধাপে ১৫২ উপজেলায় তফসিল দিলেও নানা কারণে ভোট হচ্ছে ১৩৯টিতে। এ ধাপে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন ২৮ জন প্রার্থী। এদের মধ্যে চেয়ারম্যান আট জন, সাধারণ ভাইস চেয়ারম্যান ১০ জন ও নারী ভাইস চেয়ারম্যান ১০ জন নির্বাচিত হয়েছেন।

দ্বিতীয় ধাপে ১৬০ উপজেলায় ২১ মে, তৃতীয় ধাপে ১১২ উপজেলায় ২৯ মে ও চতুর্থ ধাপে ৫৫ উপজেলায় ৫ জুন ভোটগ্রহণ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //