উপজেলা পরিষদ নির্বাচন

চতুর্থ ধাপের প্রচার শেষ, ভোটগ্রহণ বুধবার

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের আনুষ্ঠানিক প্রচার-প্রচারণা শেষ হচ্ছে আজ সোমবার (৩ জুন) দিনগত মধ্যরাতে। এ সময় থেকে পরবর্তী ৭২ ঘণ্টা উপজেলাগুলোতে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। এরইমধ্যে ভোটের পরিবেশ নিয়ন্ত্রণে রাখতে মাঠে নামানো হয়েছে র‌্যাব, বিজিবি, পুলিশসহ অন্যান্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এই ধাপে ৬০ উপজেলায় আগামীকাল বুধবার (৫ জুন) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। চতুর্থ ধাপে ইভিএমে ছয় উপজেলায় আর ব্যালটে হবে ৫৪ উপজেলার নির্বাচন।

নির্বাচনী অপরাধ আমলে নিয়ে সংক্ষিপ্ত বিচার কাজ পরিচালনায় মাঠে রয়েছেন বিচারিক ম্যাজিস্ট্রেট ও আচরণ বিধি প্রতিপালনে নিয়োজিত করা হয়েছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

সুষ্ঠু নির্বাচনের লক্ষ্যে গঠিত বিভিন্ন টিমের বিষয়ে ইসির এক নির্দেশনায় বলা হয়েছে, ভিজিল্যান্স টিম ও অবজারভেশন টিম, মনিটরিং টিম ও আইনশৃঙ্খলা রক্ষাকারী সেল গঠন এবং ওই টিমসমূহের কার্যক্রম নির্ধারিত তিন দিন পরপর বা ক্ষেত্রমতো তাৎক্ষণিক নির্বাচন কমিশন সচিবালয়কে জানাতে হবে। এ ছাড়া উপজেলা নির্বাচনের সামগ্রিক কার্যক্রম শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে, আইনশৃঙ্খলা রক্ষায় সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও পুলিশ সুপারের সঙ্গে পরামর্শক্রমে বিস্তারিত কর্মপরিকল্পনা প্রণয়ন করতে রিটার্নিং কর্মকর্তাকে নির্দেশনা দেওয়া হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //