করোনা মোকাবেলায় ৫০৫৪ নার্স নিয়োগের সুপারিশ পিএসসির

করোনা সংকট মোকাবেলায় সরকার ছয় হাজার নার্স চাইলেও পাঁচ হাজার ৫৪ জন নার্স নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্ম কমিশন-পিএসসি।

বৃহস্পতিবার (৩০ এপ্রিল) কমিশনের বিশেষ সভায় এই সুপারিশ অনুমোদন করা হয়। ইতিমধ্যে এই সুপারিশ জনপ্রশাসন ও স্বাস্থ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

পিএসসির উপ-সচিব মুহাম্মদ জাহাঙ্গীর আলম স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। বিস্তারিত ফলাফল পিএসসির ওয়েবসাইটে পাওয়া যাবে বলে বলা হয়েছে।

পিএসসির এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, পাঁচ হাজার ৫৪জন নার্স নিয়োগের সুপারিশ প্রাপ্ত হয়েছেন ২০১৮ সালের সিনিয়র স্টাফ নার্স নিয়োগ পরীক্ষার অপেক্ষমাণ তালিকা থেকে। নার্সদের ১০ম গ্রেডের নন-ক্যাডার দ্বিতীয় পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।

করোনাভাইরাসের বিস্তারের পর গত বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত ব্রিফিংয়ে পরিস্থিতি মোকাবেলার জন্য নতুন ৬ হাজার নার্স নিয়োগের কথা জানিয়েছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। প্রধানমন্ত্রীর অনুমোদন সাপেক্ষে স্বাস্থ্য থেকে পিএসসিতে চাহিদা পত্র পাঠানো হয়। নতুন নার্সরা নিয়োগের ফলে করোনাভাইরাস সংকট মোকাবেলায় কিছুটা গতি আসবে বলে আশা করছে সরকার।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক দায়িত্বশীল কর্মকর্তা বলেন, স্বল্প সময়ের মধ্যে পিএসসি নার্স নিয়োগের সুপারিশ চূড়ান্ত করতে পারবে তা কল্পনায় ছিলো না। জাতির ক্রান্তি লগ্নে দ্রুত সময়ে সরকারকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ায় পিএসসির সংশ্লিষ্টদের প্রতি আমরা কৃতজ্ঞ।

মন্ত্রণালয়ের অধীন সেবা পরি দপ্তরের আওতায় ১০ম গ্রেডের দ্বিতীয় শ্রেণীর চার হাজার সিনিয়র স্টাফ নার্স ও ৬০০ মিডওয়াইফ নিয়োগের জন্য ২০১৭ সালের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি।

২০১৮ সালের ফেব্রুয়ারিতে অনুষ্ঠিত এমসিকিউ টাইপের ১০০ নম্বরের লিখিত পরীক্ষায় ১৬ হাজার ৯০০ চাকরি প্রত্যাশী অংশ নেন। চূড়ান্ত ফলে ১০ হাজারের মতো প্রার্থী উত্তীর্ণ হন।

২০১৮ সালের ১৯ আগস্ট তাদের মধ্য থেকে চূড়ান্তভাবে পাঁচ হাজার ১০০ জনকে নিয়োগের জন্য বাছাই করে পিএসসি। যারা তখন নিয়োগ পাননি তাদের এখন নিয়োগ সুপারিশ চূড়ান্ত করেছে পিএসসি।

তবে সরকার ছয় হাজার নার্স চাইলেও পিএসসির হাতে ৫ হাজার ৫৪ জন অপেক্ষমাণ প্রার্থীর জন্য নিয়োগের সুপারিশ করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //