চাকরির খোঁজে রাস্তায় সিভি বিলি জর্ডানের তরুণের

জীবনবৃত্তান্তের সঙ্গে যুক্ত করা একটি ছোট্ট চিরকুটে তিনি লিখেছেন, “আমাকে চাকরি পেতে সাহায্য করলে আমি আপনার কাছে কৃতজ্ঞ থাকব। আপনার সুন্দর দিন কামনা করি।”

জর্ডানের আল জারকা বিশ্ববিদ্যালয় থেকে ব্যবসা নিয়ে পড়ালেখা শেষ করেছেন নাওয়ার মুখলাতি। আরবি ও ইংরেজি দুই ভাষাতেই লিখতে ও বলতে পারেন। এর আগে একাধিক কোম্পানিতে মার্কেটিং বিষয়ে চাকরিও করেছেন।

বর্তমানে তিনি বেকার। তবে খুঁজছেন। চাকরি খোঁজার বড় প্ল্যাটফর্ম লিংকডইনে অনেকভাবে চেষ্টা করেও লাভ হয়নি। সে কারণে ভিন্ন পদ্ধতিতে চাকরি খোঁজার পরিকল্পনা করেন তিনি।

দুবাইয়ের একটি ট্রাফিক সিগন্যালে দাঁড়িয়ে রাস্তায় চলাচলকারী ব্যক্তিদের কাছে চাকরি খুঁজতে সহায়তা চাচ্ছেন। এ সময় জীবনবৃত্তান্ত (সিভি) ও চকলেট উপহার দিয়ে সম্ভাব্য শুভাকাঙ্ক্ষির মঙ্গল কামনা করেছেন তিনি।

চিরকুটটিতে তার নাম এবং যোগাযোগের ঠিকানা দেওয়া হয়েছে। স্থানীয় সংবাদমাধ্যম লভিন দুবাই এক প্রতিবেদনে জানিয়েছে, ওই ব্যক্তিকে দুবাইয়ের মেরিনার ট্র্যাফিক সিগন্যালে দেখা গেছে। তাকে রাস্তায় চলাচলকারী লোকেদের কাছে চকলেটসহ তার সিভি হস্তান্তর করতে দেখা গেছে।

নাওয়ার মৌখালাতি ঘটনাটি নিয়ে পরে লিংকডইনে পোস্ট করেছেন। তিনি লিখেছেন, “আমি লিংকডইনে চাকরি খুঁজে পাইনি। পরে আমি সিগন্যাল দুবাইতে আমার সিভি বিতরণ শুরু করি।”

তার অনন্য পদ্ধতিতে মুগ্ধ হয়েছেন অনলাইন ব্যবহারকারীরা। তারা আশা করছেন শিগগিরই মৌখালাতি চাকরি খুঁজে পাবেন।

একজন সামাজিক যোগাযোগমাধ্যমে এক ব্যবহারকারী লিখেছেন, “সংযুক্ত আরব আমিরাতে যে কোম্পানিগুলো সৃজনশীল কর্মী নিয়োগে ইচ্ছুক তাদের বিষয়টি জানান। মৌখালাতি চমৎকার মার্কেটিংয়ের লোক। অনুগ্রহ করে তাকে চাকরি পেতে সাহায্য করুন।”

অন্য একজন ব্যবহারকারী লিখেছেন, “কোনো কিছুই স্থায়ী নয়। এখন আপনার খারাপ সময় থাকলেও তা বেশিক্ষণ থাকবে না। সামনে সুন্দর সুযোগ আপনার জন্য অপেক্ষা করছে। শুভ কামনা রইল।”

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //