সেপ্টেম্বরে শুরু হচ্ছে ১৭তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা

সেপ্টেম্বরের মধ্যে ১৭তম শিক্ষক নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরুর পরিকল্পনা করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। এজন্য দ্রুত সময়ের মধ্যে ভাইবা বোর্ড গঠনের প্রক্রিয়া শুরু করবে সংস্থাটি।

এনটিআরসিএ সূত্রে জানা গেছে, চলতি বছরের ডিসেম্বরে অবসরে যাবেন এনটিআরসিএর চেয়ারম্যান এনামুল কাদের খান। তার অবসরের আগেই ১৭তম শিক্ষক নিবন্ধনের কার্যক্রম শেষ করতে চায় সংস্থাটি। এজন্য দ্রুত সময়ের মধ্যে মৌখিক পরীক্ষা শুরুর পরিকল্পনা করা হয়েছে।

সূত্রে আরও জানাযায়, মৌখিক পরীক্ষা দ্রুত সময়ের মধ্যে শেষ করতে ৬ থেকে ৮টি বোর্ডের মাধ্যমে পরীক্ষা নেয়া হবে। প্রতিটি বোর্ডে একজন করে বিশেষজ্ঞ থাকবেন। এই বিশেষজ্ঞ চূড়ান্তকরণ শেষে মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে।

এনটিআরসিএ সদস্য এস এম মাসুদূর রহমান বলেন, ডিসেম্বরের মধ্যে ১৭তম নিবন্ধনের সব কার্যক্রম শেষ করার পরিকল্পনা হাতে নিয়েছি। আশা করছি দ্রুত সময়ের মধ্যে মৌখিক পরীক্ষা শুরু করতে পারব।

সেপ্টেম্বরে মৌখিক পরীক্ষা শুরুর বিষয়ে তিনি বলেন, মৌখিক পরীক্ষা শুরুর আগে আমাদের ভাইবা বোর্ড গঠন করতে হবে। এছাড়া শিক্ষা মন্ত্রণালয়কে অবহিত করতে হবে। এই কাজগুলো শেষে মৌখিক পরীক্ষা শুরু করা হবে। আশা করছি সেপ্টেম্বর থেকেই মৌখিক পরীক্ষা শুরু করতে পারব।

উল্লেখ্য, এর আগে বুধবার (৩০ আগস্ট) দিবাগত রাতে ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে ২৬ হাজার প্রার্থী উত্তীর্ণ হন। লিখিত পরীক্ষায় স্কুল পর্যায়ে উত্তীর্ণ হয়েছেন ১৯ হাজার ৯৫ জন। স্কুল পর্যায়-২ এ ২ হাজার ১০১ জন ও কলেজ পর্যায়ে ৫ হাজার ৪৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //