১৭তম শিক্ষক নিবন্ধন

মৌখিক পরীক্ষা শুরু ২৪ সেপ্টেম্বর

১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হবে আগামী ২৪ সেপ্টেম্বর। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১৭ সেপ্টেম্বর এসএমএসের মাধ্যমে পরীক্ষার তারিখ, সময় ও স্থান জানানো হবে। 

আজ বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক মো. আবদুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ১৭তম নিবন্ধন-২০২০ এর লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষা আগামী ২৪ সেপ্টেম্বর শুরু হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১৭ সেপ্টেম্বর বিকেল ৫টা থেকে এসএমএসের মাধ্যমে মৌখিক পরীক্ষার তারিখ, সময় ও স্থান জানানো হবে। মৌখিক পরীক্ষার প্রবেশপত্র ওয়েবসাইট www.ntrca.gov.bd এবং http://ntrca.teletalk.com.bd ওয়েবসাইট থেকে ডাউনলোড করা যাবে। 

আরও বলা হয়, মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের সময় প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতার সকল সনদপত্র, জাতীয়পরিচয়পত্র, প্রবেশপত্রের একসেট ফটোকপি নিয়ে উপস্থিত হতে হবে। 

গত ৩১ আগষ্ট ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হয় ২৬ হাজার ২৪২ জন প্রার্থী। এর মধ্যে স্কুল পর্যায়ের ১৯ হাজার ৯৫ জন, স্কুল পর্যায়-২-এ ২ হাজার ১০১ জন এবং কলেজ পর্যায়ে ৫ হাজার ৪৬ জন প্রার্থী রয়েছেন। 

২০২০ সালের জানুয়ারিতে ১৭তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে আবেদন গ্রহণ শুরু করে এনটিআরসিএ। সে বছর প্রিলিমিনারি পরীক্ষা আয়োজনের কথা থাকলেও করোনা মহামারির কারণে তা সম্ভব হয়নি। পরে ২০২২ সালের ৩০ ও ৩১ ডিসেম্বর প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। প্রিলিমিনারিতে ১ লাখ ৫১ হাজার ৪৩৬ জন প্রার্থী উত্তীর্ণ হয়েছিলেন। পরে উত্তীর্ণ ১ লাখ ৪ হাজার ৮২৫ জন প্রার্থী গত ৫ ও ৬ মে লিখিত পরীক্ষায় অংশ নেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //