নির্ধারিত সময়েই ৪৫তম বিসিএস লিখিত পরীক্ষা

হরতাল বা অবরোধের মতো চলমান রাজনৈতিক কর্মসূচির কারণে পরীক্ষা পেছানোর কোনও পরিকল্পনা নেই বাংলাদেশ সরকারিকর্ম-কমিশনের (পিএসসি)। পূর্বনির্ধারিত সময়ে, অর্থাৎ আগামী ২৭ নভেম্বর থেকেই শুরু হচ্ছে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা। 

বাংলাদেশ সরকারি কর্ম-কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন গণমাধ্যমকে বলেন, আগামী ২৭ নভেম্বর থেকে ৪৫তম বিসিএসের লিখিত পরীক্ষা শুরু হচ্ছে। চলবে ১১ দিন। সাত দিন কম্পোলসারি, আর চার দিন টেকনিক্যাল ক্যাডারদের পরীক্ষা অনুষ্ঠিত হবে। আমাদের সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। ঢাকা ও বিভাগীয় পর্যায়ে এই পরীক্ষায় ১২ হাজার পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

হরতাল বা অবরোধের মধ্যে পরীক্ষা হবে কিনা জানতে চাইলে পিএসসির একটি নির্ভরযোগ্য সূত্র জানায়, আমরা তো এর মধ্যে পরীক্ষা নিচ্ছি। ভাইভাও নেওয়া হয়েছে। পরীক্ষা বন্ধ করলে তো তা পিছিয়ে যাবে, আবার কবে নিতে পারবো তা অনিশ্চিত হয়ে পড়বে। কাজেই এই লিখিত পরীক্ষা হবে। পরিস্থিতি অন্য রকম হলে তখন অবস্থা বুঝে ব্যবস্থা নেওয়া যাবে।  

চলতি বছরের ১৯ মে ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে ৪৫তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ৬ জুন প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করে পিএসসি। 

১১ দিনব্যাপী অনুষ্ঠেয় এই পরীক্ষায় অংশ নেবেন ১২ হাজার ৭৮৯ জন পরীক্ষার্থী। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //