৪৩তম বিসিএস

নন-ক্যাডারের পদ বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তির দাবি

৪৩তম বিসিএসের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণকারী প্রার্থীদের জন্য ৯ম থেকে ১২তম গ্রেডভুক্ত নন-ক্যাডারের যে নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে সরকারি কর্ম কমিশন (পিএসসি) তা বাতিল করে পদসংখ্যা বাড়িয়ে নতুন বিজ্ঞপ্তি প্রকাশের দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা।

আজ মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বেলা ১১টার দিকে রাজধানীর আগারগাঁওয়ে পিএসসির সামনে এসব দাবিতে মানববন্ধন করছেন ৪৩তম বিসিএসের ফল প্রত্যাশী চাকরিপ্রার্থীরা।

মানববন্ধনে অংশ নেওয়া চাকরিপ্রার্থীরা বলেন, ৪৩তম বিসিএসে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল করে আগের বিসিএসগুলোর মতো পদসংখ্যা বৃদ্ধি করে বিজ্ঞপ্তি প্রকাশের জন্য আমরা বিপিএসসিকে বিনীত অনুরোধ করছি। বেকারত্বের কথা বিবেচনা করে ৪৪তম বিসিএসের ফলাফল প্রকাশ পর্যন্ত যদি সময় দেওয়া হয়, তাহলে এতসংখ্যক চাকরিপ্রত্যাশীকে শূন্য হাতে ফিরতে হতো না।

নাম প্রকাশে অনিচ্ছুক এক চাকরিপ্রার্থী বলেন, বিসিএসের তিন বছরের পরিশ্রম শেষে খালি হাতে ফিরলে সামাজিক, মানসিক চাপ যেমন বাড়বে, তেমনি আরও তিন থেকে চার বছর অপেক্ষা করতে হবে। বিসিএসে ক্যাডার হওয়ার চেয়েও অন্তত একটি নন-ক্যাডারের চাকরির জন্য দীর্ঘদিন অপেক্ষা করি আমরা। এই বিজ্ঞপ্তির কারণে ৪৩তম বিসিএস প্রার্থীরা ক্ষতিগ্রস্ত হচ্ছি। দ্রুত এটি বাতিল করা হোক।

উল্লেখ্য, ২০২০ সালের ৩০ নভেম্বর ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। গত ২০ আগস্ট লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়। এতে উত্তীর্ণ হন ৯ হাজার ৮৪১ জন।

এর আগে গত রবিবার ৪৩তম বিসিএসে নন-ক্যাডারের বিজ্ঞপ্তি বাতিল ও পদসংখ্যা বৃদ্ধির দাবিতে পিএসসির সামনে অবস্থান কর্মসূচি পালন করেন ৪৩তম বিসিএসের ফলপ্রত্যাশী চাকরিপ্রার্থীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //