শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের পরীক্ষার সম্ভ্যব্য তারিখ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগে তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রামের বিভাগের পরীক্ষা আগামী ২২ মার্চ অনুষ্ঠিত হতে পারে। এরই মধ্যে পরীক্ষার কেন্দ্রসহ সার্বিক প্রস্তুতি ঠিক করতে বিভিন্ন প্রতিষ্ঠানে চিঠি পাঠিয়েছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। সেখানে ২২ মার্চকে পরীক্ষার তারিখ বলে উল্লেখ করা হয়েছে।

তবে এ নিয়ে জানতে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করা হলে তারা নাম-পরিচয় প্রকাশ করে কিছু বলতে রাজি হননি।

অধিদপ্তরের পলিসি অ্যান্ড অপারেশনস বিভাগের একজন কর্মকর্তা নাম-পরিচয় না প্রকাশের শর্তে বলেন, ২২ তারিখ তৃতীয় ধাপের পরীক্ষার সম্ভাব্য তারিখ। ওই তারিখ ধরে প্রস্তুতি নিচ্ছি আমরা। ব্যক্তিগতভাবে আমার ধারণা ওইদিনই (২২ মার্চ) ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলোতে একযোগে লিখিত পরীক্ষা হবে।

এদিকে, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর থেকে নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজে পাঠানো একটি চিঠি জাগো নিউজের হাতে এসেছে। তাতে উল্লেখ রয়েছে, আগামী শুক্রবার (২২ মার্চ) সরকারি প্রাথমিক বিদ্যালয়ের রাজস্ব খাতভুক্ত সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষা নারায়ণগঞ্জ সরকারি মহিলা কলেজ কেন্দ্রেও অনুষ্ঠিত হবে। পরীক্ষা গ্রহণের জন্য এর আগে এ কলেজ থেকে কেন্দ্রসচিবসহ তিনজন কর্মকর্তার নাম পাঠানো হয়েছিল। ওই তিনজন কর্মকর্তা আগামী ২২ মার্চ ওই কলেজে কর্মরত থাকবেন।

তৃতীয় ধাপের পরীক্ষার বিষয়ে জানতে চাইলে অধিদপ্তরের পলিসি অ্যান্ড অপারেশন্স বিভাগের পরিচালক মনীষ চাকমা বলেন, ‘আমরা প্রস্তুতি নিচ্ছি। দ্রুতই পরীক্ষা নেওয়ার চেষ্টা করছি। পরীক্ষার তারিখ চূড়ান্ত হলে তা বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেওয়া হবে। সেখানে প্রার্থীদের প্রবেশপত্র ডাউনলোডের সময়সীমাসহ বিস্তারিত জানানো হবে।’

উল্লেখ্য, গত ১৮ জুন তৃতীয় ধাপে ঢাকা ও চট্টগ্রাম বিভাগের জেলাগুলো থেকে সহকারী শিক্ষক নিয়োগে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এ ধাপে আবেদন করেছেন দুই বিভাগের তিন লাখ ৪৯ হাজার ৪৩৮ জন চাকরিপ্রার্থী।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //