রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ

রবীন্দ্রসংগীত বিকৃত করায় কলকাতার ইউটিউবার রোদ্দুর রায়ের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করা করা হয়েছে।

এনডিটিভির খবরে বলা হয়েছে শিক্ষক ঐক্য মুক্ত মঞ্চ নামে একটি সংগঠন রোদ্দুর রায়ের বিরুদ্ধে বেলেঘাটা থানায় অভিযোগ দায়ের করেছে।

সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের বসন্ত উৎসবে কিছু তরুণ-তরুণীর ছবি ভাইরাল হয়। তাতে দেখা যায়, রবীন্দ্রনাথ ঠাকুরের গানের কথার সঙ্গে অশ্লীল শব্দ-সহ পিঠে লিখে বসন্ত উৎসবে ঘুরে বেড়াচ্ছেন কয়েকজন তরুণী। ওই ছবি সর্বসমক্ষে আসার পর ঘটনার নিন্দায় প্রতিবাদের ঝড় ওঠে।

শিক্ষক সংগঠনের এক সদস্য ক্ষুব্ধ হয়ে বলেন, এই ঘটনা মেনে নেয়া যায় না। রবীন্দ্রনাথ ঠাকুরের গান বিকৃত করতে এমন অশ্লীল শব্দ ব্যবহারের কোনো অধিকার নেই তার। প্রয়োজনে পশ্চিমবঙ্গের প্রায় সব থানায় আমরা ওর বিরুদ্ধে আরো অভিযোগ দায়ের করবো”।

তিনি আরো বলেন, “এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক যে পুলিশ এই ব্যক্তির বিরুদ্ধে এর আগে কোনো আইনি পদক্ষেপ নেয়নি ... প্রশাসন পদক্ষেপ না নেয়ায় এবার তাই আমরাই রোদ্দুর রায়ের বিরুদ্ধে পদক্ষেপ যাতে হয় তার জন্য অভিযোগ দায়েরের সিদ্ধান্ত নিই।”

এর আগে শুক্রবার বসন্ত উৎসবের কেলেঙ্কারির পরিপ্রেক্ষিতে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সিঁথি থানায় অভিযোগ দায়ের করে। এরপর বিষয়টির তদন্তের জন্য একটি বিশেষ তদন্ত দল গঠন করে কলকাতা পুলিশ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //