মিডিয়া থেকে সরে ধর্মে মন দিলেন সুজানা

‘আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না।’

সংযুক্ত আরব আমিরাতের দুবাই থেকে গতকাল শনিবার (১৩ জুন) এমনই জানান সুজানা জাফর।

১৬ বছরের ক্যারিয়ারে বেছে বেছেই বিজ্ঞাপন, মিউজিক ভিডিও বা নাটক করেছেন সুজানা। সাম্প্রতিক বছরগুলোতে বুটিকসের ব্যবসায় জড়ানোয় তাকে আরো কম দেখা যেতো পর্দায়। এবার পাকাপাকি শোবিজ ছাড়ার সিদ্ধান্ত নিলেন।

মিডিয়া ছাড়ার বিষয়ে সুজানা বলেন, ২০১৮ সালের নভেম্বরে ওমরাহ্‌ হজ পালনের পর মিডিয়া থেকে মন আরো সরে যায়। গত তিন বছরে দু-একটি কাজ করতে গিয়ে দেখেছি, মিডিয়া অনেক পরিবর্তন হয়ে গেছে। সত্যি কথা বলতে প্রথম দিকে কাজের যেমন পরিবেশ ছিল এখন তেমনটা পাইনি। অন্যের কথা বলে তো আমার লাভ নেই, আমার কাছে এখন মিডিয়া জায়গাটা কমফোর্টেবল না। উপলব্ধি হলো, মিডিয়া আর আমার জন্য না।


তিনি আরো বলেন, ছোটবেলা থেকেই নামাজ আদায় করতাম, কোরআন পড়তাম। এটা হয়তো অনেকের অজানা ছিল। করোনায় গত তিন মাসে হোম কোয়ারেন্টিনে থেকে আমি কোরআন, হাদিস থেকে অনেক বেশি জ্ঞান নিয়েছি। সেসব জ্ঞান থেকে আমার মনে হয়েছে মিডিয়াতে আমার কাজ করা ঠিক না এবং মন থেকে কাজের উদ্দীপনা আসছে না। গত তিন মাসে কোরআন, হাদিস থেকে যা শিখেছি সেখান থেকে আমি বেশি শান্তি পেয়েছি, যা আগে কখনই পাইনি।

সুজানা জানান, মিডিয়া ছাড়ার জন্য কেউ আমাকে বাধ্য করেনি। আমার মন থেকে মিডিয়ায় কাজের ইচ্ছে নষ্ট হয়ে গেছে। তাই আমি মিডিয়াতে আর কাজ করবো না। এ পেশায় মেধার মূল্য কম। ব্যক্তিগত সম্পর্ক দিয়ে অনেক কিছু বিচার করা হয়।

২০০১ সালে মডেলিং এর মাধ্যমে মিডিয়ায় পদার্পণ করেন সুজানা। ২০০৩ সালে তিনি লাক্স ফটোসুন্দরী খেতাব জেতেন। এরপর অসংখ্য বিজ্ঞাপন, মিউজিক ভিডিও, নাটকে সুনামের সঙ্গে কাজ করছেন। তবে গেলো ৩ বছর ধরে মিডিয়াতে অনিয়মিত হয়ে পড়েন তিনি। এরপর বুটিক্স ব্যবসায় জড়িয়ে পড়েন। বর্তমানে তিনি দুবাইয়ে অবস্থান করছেন।

করোনার শুরু থেকে সুজানা একাধিক জনসেবামূলক কাজে যুক্ত রয়েছেন। বিশেষ করে দুবাই প্রবাসী বাংলাদেশিদের পাশে দাঁড়িয়ে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //