বিতর্ক সত্ত্বেও ওয়েব সিরিজেই আকৃষ্ট তারকারা

সাম্প্রতিক সময়ে বেশ কয়েকটি ওয়েব সিরিজে অভিনয় করে আমাদের দেশের অনেক তারকা নির্মাতা সমালোচনার মুখোমুখি হলেও ওয়েব সিরিজের প্রতিই আকৃষ্ট হচ্ছেন তারকারা। 

তারা বলছেন, ওয়েব সিরিজ নিয়ে এখন বিতর্ক হলেও একটা সময় আমাদের দর্শকরাও এর সাথে মানিয়ে নিতে পারবে। মানুষ এখন আর আগের মতো সিনেমা হলে যাচ্ছে না। আবার করোনাভাইরাসকে কেন্দ্র করে সিনেমা হলও বন্ধ রয়েছে। তুলনামূলকভাবে কমেছে চলচ্চিত্র নির্মাণ। 

তবে ওয়েব সিরিজ ও চলচ্চিত্র একই ঘরানার বলে মনে করেন নাট্যসংশ্লিষ্টরা। নাটক-সিনেমার মতো শুটিং চলছে ওয়েব সিরিজের। নির্মাতা ও অভিনয়শিল্পীরাও নতুন করে কাজ শুরু করেছেন এই প্ল্যাটফর্মে। 

আলোচিত অভিনেত্রী অপর্ণা ঘোষ সম্প্রতি একটি ওয়েব সিরিজে কাজ করেছেন। ‘সুন্দরী’ শিরোনামের এ ওয়েব সিরিজটি সুন্দরী প্রতিযোগিতার গল্প নিয়ে নির্মিত হয়েছে। এটি প্রচারিত হবে বায়োস্কোপে। তিন পর্বের সিরিজটি পরিচালনা করছেন নির্মাতা সিদ্দিক আহমেদ। 

ওয়েব সিরিজটি প্রসঙ্গে অপর্ণা ঘোষ বলেন, শুটিং শেষ করেছি। এখানে দর্শক নতুন আঙ্গিকে দেখবেন আমাকে। গল্পটি অসাধারণ, বেশ চমক থাকবে। অপর্ণা ঘোষ ছাড়াও ওয়েব সিরিজটিতে অভিনয় করছেন এফ এস নাঈম, দোয়েল ম্যাশ, আইরিন আফরোজ প্রমুখ। 

  • করোনাকে কেন্দ্র করে সিনেমা হলও বন্ধ রয়েছে। তুলনামূলকভাবে কমেছে চলচ্চিত্র নির্মাণ। তবে ওয়েব সিরিজ ও চলচ্চিত্র একই ঘরানার বলে মনে করেন নাট্যসংশ্লিষ্টরা।

তরুণ নাট্যনির্মাতা তৌহিদ আশরাফ ‘শোবার ঘর’ নামের ওয়েব সিরিজ নিয়ে নির্মাণ শুরু করেছিলেন। সে সময় এই সিরিজ নিয়ে দেশজুড়ে ব্যাপক আলোচনা-সমালোচনা হয়। এবার এ নির্মাতা নির্মাণ করছেন নতুন আরেকটি ওয়েব সিরিজ নাম ‘ঢাকা-১২০৯’। ঢাকা শহরের রোজকার জীবনের গল্প নিয়ে নির্মিত ওয়েব সিরিজ ‘ঢাকা-১২০৯’। নগরজীবনের বিচিত্র সব ঘটনা চিত্রায়িত হয়েছে এই সিরিজে। সম্প্রতি অনলাইনে মুক্তি পেয়েছে ‘ঢাকা-১২০৯’ ওয়েব সিরিজের অফিসিয়াল ট্রেলার। আর তাতে মুগ্ধ বিনোদনপ্রেমী মানুষ। 

প্রথমবারের মতো ওয়েব সিরিজ নির্মাণ করছেন ঢালিউডের খ্যাতনামা পরিচালক শাহীন সুমন। ‘মাফিয়া লেটস প্লেস’ শিরোনামের এ ওয়েব সিরিজে অভিনয় করেছেন নন্দিত অভিনেতা জাহিদ হাসানসহ নাটক ও চলচ্চিত্রের শিল্পীরা। আন্ডারওয়ার্ল্ড ও ভালোবাসার গল্পে ১৫০ পর্বে এটি নির্মাণ হবে। শাহীন সুমন বলেন, একসময় চলচ্চিত্রই ছিল মানুষের বিনোদনের অন্যতম মাধ্যম। বর্তমানে বিশ্বে ওয়েব সিরিজের চাহিদা বেড়েছে। যুগের সঙ্গে তাল মিলিয়ে প্রথমবার ওয়েব সিরিজ নির্মাণের সিদ্ধান্ত নিয়েছি।

নাটকের আলোচিত অভিনেত্রী তানজিন তিশা যুক্ত হলেন ওয়েব সিরিজের সাথে। প্রথমবার অভিনয় করছেন ‘শিকল’ নামের একটি ওয়েব সিরিজে। সেপ্টেম্বরের প্রথম দিন থেকে শুটিং শুরু হয়েছে ‘শিকল’-এর। এতে তার চরিত্রের নাম ‘নন্দিনী’। শিকল ভাঙার গান কিংবা শিকলে বাঁধা পড়ার এক অসাধারণ নারীর লড়াইয়ের গল্প নিয়েই ‘শিকল’। এতে অন্য এক তিশাকে দেখতে পাবেন দর্শক। তিশার বিপরীতে অভিনয় করছেন শতাব্দী ওয়াদুদ। 

তিশা বলেন, গল্পটা পড়ে ভালো লেগেছে। এক গল্পে একজন নারীর এতগুলো চরিত্র! লোভ সামলাতে পারিনি। তাই অভিনয় করা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //