ফ্যাশন দুনিয়ায় আরবকন্যারা

গত এক দশকে আরবের বেশকিছু মডেল ফ্যাশন দুনিয়ায় আলোড়ন তুলেছেন। মধ্যপ্রাচ্যের সেরা এরকম তিন আরবকন্যা নিয়ে এ সপ্তাহের আয়োজন..........

সোনিয়া বেন আম্মার

তিউনিশিয়ান মডেল ও গায়িকা সোনিয়া বেন আম্মার এখন ফ্যাশন জগতে দাপটের সাথে তার রাজত্ব চালিয়ে যাচ্ছেন। তিনি প্রখ্যাত চলচ্চিত্র প্রযোজক তারেক বেন আম্মার ও অভিনেত্রী বেয়াতার কন্যা। ২০ বছর বয়সী এই তারকা এরই মধ্যে নেক্সট ম্যানেজমেন্ট প্যারিসের সাথে চুক্তিবদ্ধ হয়েছেন।

দেবা হেকমত

লন্ডনভিত্তিক তিউনিশিয়ান মডেল দেবা হেকমত মধ্য-পূর্ব আরবের সৌন্দর্য তুলে ধরছেন চমৎকারভাবে। নাইকি, ক্রাউড, হুডল্যাবের মতো খ্যাতনামা প্রতিষ্ঠানের সাথে কাজ করছেন তিনি। মধ্যপ্রাচ্যের মিডিয়া অঙ্গনের বদলে যাওয়ার অংশীদার হতে চান তিনি। এরই মধ্যে দেবা ব্যাপক জনপ্রিয় মডেল।

ইমান হাম্মাম

আরবের ঐতিহ্য তুলে ধরা ইমান হাম্মাম আরবের মধ্য-পূর্ব গোত্রের বিখ্যাত মডেল। আরব পরিবারের এই সন্তানের বাবা ইথিওপিয়ান-বংশোদ্ভূত ও মা মরক্কান-বংশোদ্ভূত। তার জন্ম অবশ্য নেদারল্যান্ডসে। হাম্মাম এরই মধ্যে যুক্তরাষ্ট্রের বিশ্বখ্যাত ম্যাগাজিন ‘ভোগ’-এর প্রচ্ছদে উঠে এসেছেন। সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রামে তার ভক্ত-অনুসারীর সংখ্যা লক্ষাধিক। কাজের মধ্যদিয়ে তিনি আরবের ঐতিহ্য তুলে ধরেন। যেসব তরুণ মেয়ে বর্ণবাদ বা চেহারা কিংবা শরীরের রঙের জন্য যুদ্ধ করছেন, তাদের জন্য রোল মডেল হতে চান হাম্মাম। তিনি গণমাধ্যমকে আরো জানিয়েছেন, খুব বেশি আরব মডেল নেই। উত্তর আফ্রিকান আরব মডেল হিসেবে আরো মেয়ের জন্য দ্বার উন্মুক্ত করার চেষ্টা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //