তারকাদের বিজয় ভাবনা

১৬ ডিসেম্বর বাঙালির জীবনে এক অবিস্মরণীয় দিন। এদিন আমরা ৯ মাস রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে বিজয়ের দেখা পেয়েছি। এ দিনটিকে ঘিরে তাই আমাদের সবার অন্যরকম আবেগ অনুভূতি কাজ করে। 

বিজয় দিবসটিকে তারকারা কে কীভাবে ভাবছেন তা নিয়ে আমাদের আয়োজন। লিখেছেন জয় শিকদার...

আমরা অনেকদূর এগিয়েছি: তৌকীর আহমেদ

বিজয়ের দিনটি পাওয়ার পর থেকে জাতিগতভাবে আমরা অনেকদূর এগিয়েছি। আমি নিশ্চিত আগামীতেও আমরা অনেক দূর এগিয়ে যাব। ক্রিকেট থেকে শুরু করে বিভিন্ন অঙ্গনে সেরার স্বীকৃতি লাভ করতে শুরু করেছি। আন্তর্জাতিকভাবে আমাদের চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। আমাদের এই সাফল্যটুকু ধরে রেখে সামনের দিকে এগিয়ে যেতে হবে- তবেই বিজয়ের আসল অর্জন আমাদের মুঠোয় থাকবে।

বিজয়ের কাক্ষিত লক্ষ্যে কি পৌঁছাতে পেরেছি? মৌসুমী 

ছোট বেলায় বিজয় দিবস উপলক্ষে স্কুলে ক্রীড়া প্রতিযোগিতায় অংশ নিতাম। তখন থেকেই মনে হতো এই দিনটি আনন্দের। কিছুটা বড় হয়ে জানলাম এর মর্মকথা। বই পড়ার পাশাপাশি মায়ের কাছে মুক্তিযুদ্ধের অনেক গল্প শুনেছি; কিন্তু এতদিন পরে এসে আমার মনে হয়, যে লক্ষ্য উদ্দেশ্য নিয়ে আমাদের দেশ স্বাধীন হয়েছিল, সেখানে কি আমরা পৌঁছাতে পেরেছি? আজকে সিনেমা পাড়ার অবস্থা দেখেন, কেউ এখানে নির্ভরতা খুঁজে পায় না। অথচ আমাদের সিনেমার সোনালি ইতিহাস রয়েছে। আমার মনে হয়, বিজয় দিবসে এই বিষয়গুলো নিয়ে বিস্তারিত আলোচনা হওয়া উচিত। এতে করে নতুন প্রজন্মের কাছে স্বাধীনতা ও বিজয়ের সত্যিকার বার্তা পৌঁছবে।

বিজয় আমাদেরকে স্বপ্নটা দেখতে সাহস জুগিয়েছে: মোস্তফা সরয়ার ফারুকী

আমার ভাবতে ভালো লাগে বাংলাদেশ একদিন বিশ্বের দরবারে মডেল হবে। চলচ্চিত্র নিয়ে নানা দেশে ঘোরাঘুরি আর মানুষের সঙ্গে মিশে আমার মনে হয়েছে বিজয়ই আমাদের সবার কাছ থেকে আলাদা করেছে। দেশের চলচ্চিত্র বিদেশের মাটিতেও সম্মান বয়ে আনবে- আনছে, এই স্বপ্ন আমি সব সময় দেখি। বিজয় আমাদের এই স্বপ্নটা দেখতে সাহস জুগিয়েছে। বিজয় দিবসের শুভ কামনা সবাইকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //