একসঙ্গে সবাই মিলে দুঃসময় পার করব : জয়া

বাংলা নববর্ষে পড়েছে করোনার ঘোরটোপ। তারপরও সীমিত ও ব্যক্তিগত পরিসরে নতুন বছর উদযাপন করছেন অনেকে। সামাজিক যোগাযোগ মাধ্যমে শুভেচ্ছাও জানাচ্ছেন তারকারা। করোনাকে পেছনে ফেলে নতুন বছরে এগিয়ে যাওয়ার তেমনই এক প্রত্যাশার কথা বললেন দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

ভক্তদের জন্য বৈশাখীর বিশেষ ক্যাম্পেইনে লিখেছেন খোলা বার্তা। 

খোলা বার্তায় জয়া লিখেছেন, করোনার দুঃসময় আমরা পার হইনি। চারদিকে বিষণ্ণতা আর মৃত্যু। কিন্তু দুঃসময়ই যে মানুষের শেষ কথা নয়, সে কথা জানাতেই তো বাংলা নববর্ষের আগমন।

গতবার আমাদের প্রত্যাশা ছিল- এই নববর্ষে আনন্দ হবে। দুঃসময় তবুও চলছে। নববর্ষ আবারও আমাদের বলছে, আমরা একসঙ্গে সবাই মিলে দুঃসময় পার করব। দুঃসময়টা পার হতে পারি বলেই আমরা মানুষ।

করোনার বিস্তারে গত বছরের নববর্ষে আমরা সংযত থেকেছি। প্রত্যাশা করেছি, পরের নববর্ষে দুর্যোগের গাঢ় মেঘ মাথার ওপর থেকে সরে যাবে। এবারে কোভিড-১৯ আরও জোরেসোরে ফিরে এসেছে। কিন্তু কোভিডের কী সাধ্য পয়লা বৈশাখের প্রাণশক্তিকে চাপা দেয়! মানুষকে পরাস্ত করা কি এতই সহজ! কত যুদ্ধ, মন্বন্তর, মারি পেছনে ফেলেই না এত দূর এগিয়ে এসেছে মানুষ।

ঘোর অন্ধকার আসে, তাকে পেছনে ফেলে এগিয়ে চলো, সবাই হাত ধরে—পয়লা বৈশাখ ঠিক এই কথাটিই সবসময় বলে এসেছে।

আমরা সতর্ক আর নিরাপদ থাকবো; নিজেদের সুস্থ রাখার জন্য সবকিছু করবো। সবার জন্য দু’হাত বাড়িয়ে রাখবো, মনকে ভরে রাখবো আলোয়। নববর্ষের কচি রোদ পড়ুক আমাদের সবার মুখের ওপর। 


মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2021 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh