সরকারি অনুদানপ্রাপ্ত ২০ চলচ্চিত্রের তালিকা প্রকাশ

২০২০-২০২১ অর্থবছরে মুক্তিযুদ্ধভিত্তিক তিনটি, শিশুতোষ দুইটি ও সাধারণ শাখায় ১৫টিসহ মোট ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রে অনুদানের সিদ্ধান্ত নিয়েছে সরকার।

মঙ্গলবার (১৬ জুন) প্রকাশিত তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়েরর প্রজ্ঞাপনে এ বছর অনুদানপ্রাপ্ত ২০টি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্রের তালিকা প্রকাশ করা হয়েছে।

করোনাভাইরাস সঙ্কটে চলচ্চিত্র শিল্পের ক্ষতি কাটিয়ে উঠতে গত বছরের তুলনায় ছবির সংখ্যা চারটি বাড়িয়েছে তথ্য মন্ত্রণালয়।  

এ বছর সাধারণ শাখায় ‘জয় বাংলা’ নামে চলচ্চিত্রের জন্য অনুদান পাচ্ছেন প্রবীণ চিত্রপরিচালক কাজী হায়াৎ। তার এ ছবির প্রযোজক মিটু শিকদার।

প্রযোজক হিসেবে অনুদান পেয়েছেন জয়া আহসান। তার ‘রইদ’ চলচ্চিত্র পরিচালনা করবেন নির্মাতা মেজবাউর রহমান সুমন।

‘পেন্সিলে আঁকা পরী’ চলচ্চিত্রের জন্য পরিচালক ও অন্যতম প্রযোজক হিসেবে অনুদান পেয়েছেন নির্মাতা অমিতাভ রেজা। ছবিটির প্রযোজনায় তার সঙ্গে রয়েছেন মাহজাবিন রেজা চৌধুরী, মো. আসাদুজ্জামান।

প্রযোজক খোরশেদ আলম খসরুর প্রযোজনায় ‘গলুই’ চলচ্চিত্রের জন্য অনুদান পেয়েছেন নির্মাতা এস এ হক অলিক।

মুক্তিযুদ্ধভিত্তিক চলচ্চিত্র সাড়ে তিন হাত ভূমি’র অনুদান পেয়েছেন নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল। প্রযোজক ও পরিচালক হিসেবে ‘চাঁদের অমাবস্যা’ চলচ্চিত্রের জন্য অনুদান পেয়েছেন নির্মাতা জাহিদুর রহিম অঞ্জন।

আরো অনুদান পেলেন যারা

প্রযোজক ও পরিচালক জেড এইচ মিন্টুর চলচ্চিত্র ‘ক্ষমা নেই’, বদরুন নেছা খানমের প্রযোজনায় উজ্জল কুমার মণ্ডল পরিচালনায় ‘মৃত্যুঞ্জয়ী’, প্রযোজক জানে আলম ও পরিচালক অনিরুদ্ধ রাসেলের ‘জামদানী’, অভিনেত্রী অরুণা বিশ্বাসের প্রযোজনা, পরিচালনা ও চিত্রনাট্যে ‘অসম্ভব’, মির্জা সাখাওয়াৎ হোসেনের ‘ভাঙন’, রকিবুল হাসান চৌধুরীর (পিকলু) ‘দাওয়াল’, রেজাউর রহমান খান প্রযোজিত ও ইকবাল হোসাইন চৌধুরী পরিচালিত ‘বলী’, তামান্না সুলতানা প্রযোজিত ও আবদুস সামাদ খোকন পরিচালিত ‘শ্রাবণ জোৎস্নায়’, আশুতোষ ভট্টাচার্য (আশুতোষ সুজন) প্রযোজিত ও পরিচালিত ‘দেশান্তর’, মাহফুজুর রহমান প্রযোজিত ও ইব্রাহিম খলিল মিশু পরিচালিত ‘দেয়ালের দেশ’, দেলোয়ার হোসেন দিলু প্রযোজিত ও কবিরুল ইসলাম রানা (অপূর্ব রানা) পরিচালিত ‘জলরঙ’ অনুদান পেয়েছে।

অনুদানের তালিকা


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //