সিনেমায় অভিনয়ের আগ্রহ এখন অনেক বেশি: মৌ

সাদিয়া ইসলাম মৌ একজন মডেল এবং নৃত্যশিল্পী। তার প্রথম মডেল ক্যারিয়ার শুরু হয় ১৯৮৯ সালে। তিনি বেশ কিছু টেলিভিশন নাটকেও অভিনয় করেছেন। মৌ এর মা রাশা ইসলাম ছিলেন বাংলাদেশের স্টিল অ্যাড মডেলিং-এর পথিকৃৎ এবং বাংলাদেশের প্রথম মডেল ও নৃত্যশিল্পী। সাড়ে তিন বছর বয়সে মৌ যখন স্কুলে ভর্তি হলেন, তখনই তাকে নাচের স্কুলে ভর্তি করে দিয়েছিলেন তার মা। তার নানা আজফার হাসান মাহমুদ ছিলেন শান্তিনিকেতনের শিক্ষার্থী এবং রবীন্দ্রনাথের ছাত্র। তার মা তাকে জোর করে বুলবুল ললিতকলা একাডেমিতে ভর্তি করান। তার গুরু ছিলেন রাহিজা খানম ঝুনু এবং কবিরুল ইসলাম রতন।

এবার ঈদে তিনি বেশ কয়েকটি নাটকে অভিনয় করেছেন এবং নাচের অনুষ্ঠান করেছেন। সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেছেন মাহমুদ সালেহীনের সাথে।


কেমন আছেন এবং ঈদ কেমন কাটলো?

এই তো চলছে। পেন্ডামিকের সময় ঈদ ঘরেই কাটালাম। আমার অভিনীত নাটকগুলো দেখলাম। 

দীর্ঘদিন পর এবার প্রথম ঈদ উপলক্ষে অনেকগুলো নাটকে অভিনয় করলেন, তার পেছনে কোনো কারণ আছে কী?

আসলে আমার মূল কাজ হচ্ছে নাচ। মাঝে মাঝে নাটক করি। ভালো গল্প এবং চরিত্র পেলে কাজ করি। চারটি নাটকে অভিনয় করলাম। চার ধরনের চারটা গল্প। আমার সহশিল্পী আফজাল হোসেন, ইন্তেখাব দিনার, গাজি আবদুন নূর, জোভান, খায়রুল বাসার ও মৌসুমী মৌ, নিশাত প্রিয়ম। এবারের ঈদে নাটক ছাড়াও নাচেরও অনুষ্ঠান প্রচার হয়েছে। 


স্বপ্নের কোনো চরিত্র আছে কি-না যা করা হয়ে ওঠেনি?

আমি অভিনেত্রী নই। অভিনয় কখনো শিখিনী। তবে এখনো চেষ্টা করছি। কোনো চরিত্রের প্রতি লোভের  চেয়ে কাজে মনোযোগী হওয়াটা জরুরি মনে করি। অনেক সিনেমা দেখে আফসোস লাগে এ রকম একটা সিনেমা যদি করতে পারতাম। কোনো নাটকে ছোট্ট চরিত্র, খুবই অল্প সময়ের উপস্থিতি, কিন্তু গুরুত্ব আছে তাহলে অবশ্যই করতে চাই। নিজেকে জাহির করার মতো কিছু থাকতে হবে। 


মৌ কে দর্শকরা বড় পর্দায় এখনো দেখছে না কেন?

কখনোই মনে করতাম না, নায়িকা হতে পারব। রিমেক সিনেমার জন্য বড় বড় পরিচালকেরা ডাকতেন। আমি কোনোদিন নকল কিছু করার মধ্যে নেই। এতে একটা ট্যাগ লেগে যাবে। তাই একটা সিনেমায় সাইন করে ফেলতে গিয়েও করিনি। তবে সিনেমায় অভিনয়ের আগ্রহ এখন অনেক বেশি। জয়ার গেরিলা দেখার পর মনে হয়েছে, এমন ছবিই তো করতে চাই। এমন সিনেমার প্রস্তাব কেন আমাকে দেয়া হয়নি? যদি কেউ ভিন্নধারার গল্প নিয়ে ভাবে তাহলে অবশ্যই সিনেমায় অভিনয় করব।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //