কে–পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালের বাংলাদেশ অডিশনে বিজয়ী যারা

কে-পপ বিশ্বব্যাপী একটি সাংস্কৃতিক ফ্যাশন ফেনোমেননে পরিণত হয়েছে। বিশেষত তরুণ প্রজন্মের মধ্যে, কোরিয়া বিশ্বব্যাপী কে-পপ প্রচার এবং কে-পপ প্রেমীদের প্রতিভা বিশ্ব দর্শকের সাথে ভাগ করে নেয়ার সুযোগ দেয়ার জন্য নিয়মিত ওয়ার্ল্ড কে-পপ ফেস্টিভ্যালের আয়োজন করছে কোরিয়া।

২০২১ সালের অক্টোবরে অনুষ্ঠিতব্য চ্যাংওয়ান কে-পপ ওয়ার্ল্ড ফেস্টিভ্যালের জন্য গতকাল সোমবার (২ আগস্ট) জুন-জুলাইব্যাপী অনুষ্ঠিত কে-পপ ওয়ার্ল্ড ২০২১ অনুষ্ঠানের বাংলাদেশ পর্বের অডিশনে ছয়টি দলকে বিজয়ী ঘোষণা করেছে ঢাকায় অবস্থিত কোরিয়ান দূতাবাস।

দক্ষিণ কোরিয়া সরকার ও বাংলাদেশে অবস্থিত স্যামসাং ইলেকট্রনিকসের পৃষ্ঠপোষকতায় বাংলাদেশের এই প্রাথমিক অডিশনটি অনুষ্ঠিত হয়েছে। 

বাংলাদেশ থেকে এলএক্সএস, ইএক্সডি, লস্ট ডাইন্যাস্টি, ডেক্সভারস, হ্যাভেনস ল' ও ব্ল পপারসকে বিজয়ী দল হিসেবে নির্বাচিত করা হয়েছে।

প্রতিযোগিতায় অভিনয় শিল্পীদের দুটি পারফরম্যান্স জমা দিতে বলা হয়েছিল। তার মধ্যে একটি মনোনীত কে-পপ গ্রুপ বিটিএস অথবা ব্ল্যাক পিঙ্ক থেকে। অন্যটি স্বাধীনভাবে নির্বাচিত কে-পপগান থেকে। বাংলাদেশি তরুণদের ১৪২টি দল ভিডিও ফরম্যাটে তাদের কে-পপ পারফরম্যান্স জমা দিয়েছিল।

গণমাধ্যম ও সাংবাদিকসহ বিভিন্ন সেক্টরের পাঁচ জন পেশাজীবীর সমন্বয়ে গঠিত সিলেকশন প্যানেলের মাধ্যমে দুটি পর্যায়ে মূল্যায়ন ও স্ক্রিনিং করা হয়। প্রথম ধাপে ১৪২টি দলের মধ্য থেকে দ্বিতীয় পর্বের প্রতিযোগিতার জন্য বাছাই করা হয়। এরপর প্যানেল স্ক্রিনিংয়ের মাধ্যমে এই ছয়টি বিজয়ী দলকে নির্বাচিত করা হয়।

নির্বাচিত ছয়টি দলকে কোরিয়ান দূতাবাস পুরস্কৃত করবে এবং ২০২১ চ্যাংওন কে-পপ বিশ্ব উৎসবের আয়োজকের কাছে জমা দেয়া হবে এবং বিশ্বের অন্যান্য পারফর্মারদের সাথে প্রতিযোগিতার সুযোগ দেবে।

২০১৮ সালে কোরিয়ান দূতাবাস আয়োজিত কে-পপ প্রতিযোগিতায় প্রথম পুরস্কার পেয়েছিলেন মিস শেফা তাবাসসুম। তাকে কোরিয়ার ২০১৮ চ্যাংওন কে-পপ বিশ্ব উৎসবে আমন্ত্রণ জানানো হয়েছিল। এছাড়া একক কে-পপ নাচের জন্য সেরা পুরস্কারও জিতেছিলেন তিনি।

বিজয়ী ছয় জনের পারফরম্যান্স দূতাবাসের ইউটিউব অ্যাম্বেসি অব দ্য রিপাবলিক অব কোরিয়া ইন বাংলাদেশের ইউটিউবে শেয়ার করা হয়েছে।

আগামী সপ্তাহে দূতাবাসে বিজয়ীদের পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //