অবশেষে মুক্তি পাচ্ছে ‘লাল মোরগের ঝুঁটি’

অবশেষে মুক্তি পাচ্ছে নির্মাতা নুরুল আলম আতিকের চলচ্চিত্র ‘লাল মোরগের ঝুঁটি’।

গত রবিবার (৭ নভেম্বর) বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে সেন্সর ছাড়পত্র দেয়া হয়েছে। ডিসেম্বরের প্রথম সপ্তাহে ছবিটি মুক্তি দেয়ার পরিকল্পনার কথা জানালেন নির্মাতা।

ছবিটি প্রসঙ্গে নির্মাতা আতিক বলেন, ‘আমাদের দীর্ঘদিনের প্রতিক্ষার অবসান ঘটতে যাচ্ছে। ছবিটা আমরা অনেক বেশি মানুষকে দেখাতে চাই। স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে এটা আমাদের নিবেদন।’

২০১৪-১৫ অর্থবছরে সরকারের চলচ্চিত্র অনুদান পেয়েছিল সিনেমাটি। ২০১৬ সালে শুরু হয়েছিল শুটিং। মুক্তিযুদ্ধের গল্প নিয়ে নির্মিত সিনেমাটির সব কাজ শেষ হয় ২০২০ সালের নভেম্বরে।

আতিকের কাহিনি, চিত্রনাট্য ও পরিচালনায় কুষ্টিয়া, টাঙ্গাইল ও গৌরিপুরের বিভিন্ন জায়গায় এই চলচ্চিত্রের শুটিং হয়।

সিনেমাটিতে তথাকথিত নায়ক বা নায়িকা নেই। এর প্রধান চরিত্রে একটি মোরগ। যার মাথায় লাল রঙের ঝুটি রয়েছে। স্বভাবতই এই সিনেমা নিয়ে আগ্রহ তৈরি হয়েছে দর্শকের। 

এ ছবিরি বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- লায়লা হাসান, আহমেদ রুবেল, ভাবনা, অশোক ব্যাপারী, আশীষ খন্দকার, জয়রাজ, শিল্পি সরকার, ইলোরা গওহর, জ্যোতিকা জ্যোতি, দিলরুবা দোয়েল, স্বাগতা, শাহজাহান সম্রাট, দীপক সুমন, খলিলুর রহমান কাদেরী, সদ্য প্রয়াত অনন্ত মুনির, সৈকত, যুবায়ের, অনন্ত, মতিউল আলম, হাসিমুনসহ কুষ্টিয়া, টাঙ্গাইল এবং গৌরিপুর এলাকার সাধারণ মানুষ।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //